বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার অধিনায়ক ওয়েড

আপডেট: আগস্ট ২, ২০২১, ১২:৩৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সিরিজ শুরুর আগের দিন অধিনায়কের নাম জানাল অস্ট্রেলিয়া। বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন ম্যাথু ওয়েড।
বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি সিরিজে চোট পেয়ে মাঠের বাইরে ছিটকে যান মূল অধিনায়ক অ্যারন ফিঞ্চ। বারবাডোজ থেকেই তিনি ফিরে যান দেশে।
নিয়মিত সহ-অধিনায়ক প্যাট কামিন্সসহ বেশ কজন সিনিয়র ক্রিকেটার না থাকায় ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি সহ-অধিনায়ক করা হয়েছিল ওয়েডকে। ফিঞ্চের অনুপস্থিতিতে তাই তারই নেতৃত্বে আসার কথা। তবে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিয়ে দারুণ প্রশংসা অর্জন করেন আরেক কিপার ব্যাটসম্যান অ্যালেক্স কেয়ারি। বাংলাদেশে কে অধিনায়কত্ব করবেন, এটা নিয়ে তাই সংশয় রয়ে যায়। শেষ পর্যন্ত সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চিত করল, ওয়েডই দেবেন নেতৃত্ব।
ফিঞ্চের অনুপস্থিতিতেই গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে একটি টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করেছিলেন ওয়েড। সিডনিতে সেদিন ব্যাট হাতে ৩২ বলে ৫৮ রানের ইনিংসও খেলেছিলেন এই বাঁহাতি। তবে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া।
নেতৃত্ব নিশ্চিত হওয়ার পর ৩৩ বছর বয়সী ওয়েড জানিয়ে দিয়েছেন বাংলাদেশের বিপক্ষে সিরিজে তার সম্ভাব্য ব্যাটিং অর্ডারও।
“আমার মনে হয়, আমি মিডল অর্ডারে ব্যাট করব। বিশ্বকাপের দিকে তাকিয়ে মিডল অর্ডারেই ব্যাট করব এবং সেখানে কয়েকটি ম্যাচ খেলব। এরপর বিশ্বকাপের জন্য যদি টপ অর্ডারে যেতে হয়, সেটি তো পারবই। এখানে ব্যাপারটি হলো মিডল অর্ডারে একটু সময় কাটানো ও অভ্যস্ত হওয়া।”
ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম চার ম্যাচে ওপেনিংয়ে ব্যাট করেন ওয়েড। শেষ ম্যাচে নামেন ছয় নম্বরে। প্রথম ম্যাচে ১৪ বলে ৩৩ ও শেষ ম্যাচে ১৮ বলে ২৬ রানের ইনিংসটি ছাড়া তেমন উল্লেখযোগ্য ভালো করতে পারেননি সেখানে।
মিডল অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি কিপিংও করবেন অধিনায়ক ওয়েডই। অ্যালেক্স কেয়ারি খেললে তাই স্রেফ মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই খেলতে হবে।
বাংলাদেশে অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু মঙ্গলবার।
তথ্যসূত্র: বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ