বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের অধিনায়ক লাথাম

আপডেট: এপ্রিল ৭, ২০১৭, ১২:২৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশিয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও ওই সিরিজের বাকি দল হচ্ছে নিউজিল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের প্রস্তুত করে নেয়ার দারুণ সুযোগ বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের জন্য। ১৪ মে থেকে শুরু হওয়ার কথা রয়েছে সিরিজটি।
ত্রিদেশিয় সিরিজের জন্য এখনই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এ সিরিজে একেবারে নতুন এক নিউজিল্যান্ড দলকে দেখা যাবে। যেটার নেতৃত্ব দেবেন টম লাথাম। এই ওপেনারকে অধিনায়ক হিসেবে বাছাই করে নেয়ার কারণ, নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের আইপিএলে খেলা। ভারতের জমজমাট ঘরোয়া টুর্নামেন্টটি শেষ হবে ২১ মে। সে পর্যন্ত আইপিএল খেলতে হবে উইলিয়ামসনকে।
ত্রিদেশিয় সিরিজে নিউজিল্যান্ড দলে জায়গা পাচ্ছেন ফাস্ট বোলার সেথ রাঙ্ক এবং ফাস্ট বোলিং অলরাউন্ডার স্কট কুগেলিন। পাঁচ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে আগমন ঘটলেও এই প্রথম ওয়ানডে দলে ডাক পেলেন নেইল ওয়েগনার।
এছাড়া দলে ডাকা হয়েছে পেসার হামিশ বেনেট, ব্যাটসম্যান হ্যানরি নিকোলস, কলিন মুনরো এবং অলরাউন্ডার জর্জ ওয়াকারকে। কাউন্টি ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে খেলা জিতান প্যাটেল দলের সঙ্গে যোগ দেবেন সিরিজের চতুর্থ ওয়ানডেতে।
নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, আইপিএলের কারণে অনেক খেলোয়াড়কেই ত্রিদেশিয় সিরিজে রাখা গেলো না। তবে, তারা হয়তো পার্ট বাই পার্ট দলের সঙ্গে যোগ দেবে। যেমন, কোনো খেলোয়াড়ের ফ্রাঞ্চাইজি যদি লিগ পর্বেই বিদায় নেয়, তাহলে তো তার আইপিএল মিশন শেষ। সুতরাং, সে আয়ারল্যান্ডে এসে দলের সঙ্গে যোগ দেবে। তবে ইনজুরির কারণে, এই দল থেকে বাদ পড়েছেন এড নাটাল, ডগ ব্রেসওয়েল এবং বেন হুইলার।
ত্রিদেশিয় সিরিজে নিউজিল্যান্ড দল : টম লাথাম (অধিনায়ক), হামিশ বেনেট, নেইল ব্রুম, স্কট কুগেলিন, কলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, জিতান প্যাটেল, সেথ রাঙ্ক, লুক রনকি, মিচেল সান্তনার, ইশ শোধি, রস টেলর, নেইল ওয়েগনার, জর্জ ওয়াকার।
আইপিএলে খেলা নিউজিল্যান্ডের খেলোয়াড় : কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, অ্যাডাম মিলনে, মিচেল ম্যাকক্লেনঘান, লকি ফার্গুসন, কোরি অ্যান্ডারসন, ম্যাট হেনরি, কলিন ডি গ্র্যান্ডহোম।

এ বিভাগের অন্যান্য সংবাদ