বাংলাদেশের বিপক্ষে সব ম্যাচে খেলছেন না বোল্ট-সাউদি

আপডেট: ডিসেম্বর ২৫, ২০১৬, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দলের সেরা দুই পেসারকে গোটা সিরিজে খেলাতে চাইছেন না কোচ মাইক হেসন। বিশ্রাম দিয়ে সাউদি-বোল্টকে ব্যবহার করতে চান তিনি।
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের সবচেয়ে বড় দুঃশ্চিন্তা সেখানকার সুইং ও বাউন্সি উইকেট। সবুজ উইকেটে পেস আক্রমণ ঠেকানোই সফরকারীদের চ্যালেঞ্জে। যাতে সবচেয়ে বেশি পরীক্ষা দিতে হবে দুই পেসার টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের সামনে। যদিও দলের সেরা দুই পেসারকে গোটা সিরিজে খেলাতে চাইছেন না কোচ মাইক হেসন। বিশ্রাম দিয়ে সাউদি-বোল্টকে ব্যবহার করতে চান তিনি।
নিউজিল্যান্ডের ঘরের মাঠের গ্রীষ্ম শুরু হবে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে। এই সিরিজ শেষে রয়েছে তাদের আরও লম্বা সূচি। মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ ছাড়াও ব্যস্ত সূচির কারণে সাউদি-বোল্টকে বিশ্রাম দিয়ে খেলানোর পরিকল্পনা করছেন হেসন। যে পরিকল্পনায় সম্ভবত শেষ ওয়ানডেতে খেলবেন না বোল্ট। সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শুরুতেও বিশ্রামে থাকতে পারেন এই পেসার। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচেই বিশ্রামে থাকতে পারেন সাউদি, যাতে টেস্ট সিরিজটা শুরু করতে পারেন সতেজভাবে।
ঠিক কখন বিশ্রাম দেওয়া হতে পারে সাউদি-বোল্টকে, সে ব্যাপারে হেসন বিস্তারিত না বললেও বিশ্রাম যে দিচ্ছেন, সেটা নিশ্চিত করেছেন এই বলে, ‘যে সব খেলোয়াড় বিশেষকরে বোলার, যারা তিন ফরম্যাটে খেলে, তাদেরকে সব সময় ভারসাম্য ঠিক রেখে খেলাতে হয়। আমরা তাদের ওপর চাপ কমানোর চেষ্টা করব, যাতে তারা টেস্ট ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুত হতে পারে।’ ক্রিকইনফো

এ বিভাগের অন্যান্য সংবাদ