বাংলাদেশের ১৫ গুণিজনকে সম্মাননা সনদ ও পদক প্রদান

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৭, ১১:২২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


কলকাতার মহাবঙ্গ সাহিত্য পরিষদের সম্মাননা সনদ ও পদকপ্রাপ্ত গুণিজনরা-সোনার দেশ

কলকাতার মহাবঙ্গ সাহিত্য পদক যে সকল গুণিজন পেয়েছেন, তাদেরকে গতকাল শুক্রবার বিকেলে রাজশাহী সাহিত্য পরিষদ কার্যালয়ে ক্রেস্ট, সনদপত্র ও উত্তরীয় প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী সাহিত্য পরিষদের সভাপতি জাহাঙ্গীর আলী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ। সম্মাননাপ্রাপ্তদেরকে অভিনন্দন জানিয়ে সভাপতি বক্তব্যে বলেন, ব্যক্তিগত রেষারেষি বা অহঙ্কার ব্যক্তি ও জাতিকে পিছিয়ে দেয়। দেশ ও জাতির সুস্থ মানস গঠনে সবাইকে ব্যক্তিগত ঈর্ষা ত্যাগ করে এগিয়ে আসতে হবে। সম্মাননা বিতরণের পর ক্রিয়েটিভ মার্ট-এর ছোট্ট বন্ধু শাহলা আলম কবি প্রত্যয় হামিদের ছড়া (বঙ্গবন্ধুকে নিবেদিত) ‘সেই ছেলেটি ও একটি গল্প’ আবৃত্তি করে শোনায়। মহাবঙ্গ সাহিত্য পরিষদের বাংলাদেশ প্রতিনিধি ও সংগঠনটির উপদেষ্টা কবি জিএম হারূন সবাইকে সাহিত্য পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
সমাজের বিভিন্ন স্তরে অবদান রাখার জন্য বাংলাদেশের যে ১৫ গুণিজন মহাবঙ্গ সাহিত্য পরিষদ সম্মাননা গ্রহণ করেন তারা হলেন, শিক্ষায় অধ্যক্ষ সাইদুর রহমান, অধ্যক্ষ মো. গিয়াসুদ্দীন, সাইদুল ইসলাম, ভাষাসৈনিক জাহাঙ্গীর আলী ও তাজুরুল ইসলাম, সাংবাদিকতায় আকবারুল হাসান মিল্লাত, নাট্যকলায় প্রাবন্ধিক, নাট্যকার সুফী রহমান ও কথাশিল্পী, নাট্যকার ড. মোহাম্মদ আবুল হাসান, সাহিত্যে কবি ও গল্পকার প্রত্যয় হামিদ, মোমেন সিংহ, মমতাজ বেগম ও শেরিনা সরকার রোজি, কলায় নাজিয়া কাওসার দিপ্তি ও মিতি অন্বেষা এবং বহুমাত্রিক প্রতিভাবান ব্যক্তিত্ব সরিফুল ইসলাম বাবু।
উল্লেখ্য, মহাবঙ্গ সাহিত্য পরিষদ গত ১৫ জুলাই ২০১৭ কলিকাতায় অবনীন্দ্র সভাঘরে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা ঘোষণা দেন ও সম্মাননা প্রদান করেন। বাংলাদেশি গুণিজন যারা সেখান থেকে সম্মাননা গ্রহণ করতে পারেন নি, গতকাল শুক্রবার তাদেরকে এই সম্মাননাটি তুলে দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ