বাংলাদেশের ২ উইকেট প্রাপ্তির সেশনে নষ্ট হয়েছে দুটি রিভিউ

আপডেট: মে ১৫, ২০২২, ১:০২ অপরাহ্ণ

প্রথম সেশনে দুটি উইকেট নেন নাঈম হাসান

সোনার দেশ ডেস্ক :


ব্যাটিং বান্ধব বলে পচিরিত চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। আর সেই মাঠে টস জিতলে ব্যাটিং লুফে নিতে চাইবে যে কেউ। শ্রীলঙ্কা তাই প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে। তবে প্রথম সেশনে ২৪ ওভারের খেলায় তাদের স্বস্তি নিয়ে লাঞ্চে যেতে দেয়নি স্বাগতিক বাংলাদেশ।

প্রথম ইনিংসে ৭৩ রানের বিনিময়ে তুলে নিতে পেরেছে ২ উইকেট। যার সবকটি নিয়েছেন অফস্পিনার নাঈম হাসান। যদিও ভুল সিদ্ধান্তের কারণে বাংলাদেশের হারাতে হয়েছে দুটি রিভিউ। ক্রিজে আছেন কুশল মেন্ডিস (২৭) ও অ্যাঞ্জেলো ম্যাথুজ (০)।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অষ্টম ওভারে প্রথম বল হাতে তুলে নেন নাইম। পঞ্চম বলে পেয়ে যান সাফল্য। অফ স্টাম্প থেকে ভেতরে পড়া বল লেগ সাইডে সরে গিয়ে কাট করতে গিয়েছিলেন করুনারত্মে।

কিন্তু বামহাতি ব্যাটার বলের লাইন থেকে বেশি সরে পড়ায় বল ছুঁয়ে যায় তার প্যাড। এলবিডাব্লিউর আবেদন উঠতেই তাতে সাড়া দেন আম্পায়ার। অবশ্য শ্রীলঙ্কা রিভিউ নিলেও কাজে দেয়নি তা

। আম্পায়ার্স কলে ৯ রানে সাজঘরে ফিরেছেন করুনারত্মে। ।
২৩ রানে প্রথম উইকেট পড়ার পর জুটি গড়ার দিকে মনোযোগী ছিলেন ওশাডা ফার্নান্ডো ও কুশল মেন্ডিস। প্রায় দুই ঘণ্টার মতো

প্রতিরোধ গড়ে খেলছিলেন দুজন। লাঞ্চের আগে ৭৬ বল খেলা ওশাডাকে বিপদে ফেলেন নাঈম। তার স্পিন ঠিকমতো ডিফেন্ড করতে পারেননি। বল এজ হয়ে জমা পড়ে লিটনের গ্লাভসে। ওশাডা দ্রুত রিভিউ নিলেও আলট্রা এজে দেখা গেছে বড় স্পাইক। ফলে ৩৬ রানে সাজঘরে ফিরেছেন লঙ্কান ওপেনার।

তবে এই প্রথম সেশনে দুটি রিভিউ-ও নষ্ট করে বাংলাদেশ। পঞ্চম ওভারে শরিফুলের বলে বাংলাদেশ এলবিডাব্লিউর আবেদন করলে সাড়া দেননি আম্পায়ার।

পরে রিভিউ নিলে দেখা যায় বল লেগ স্টাম্পের বাইরে পিচড করেছে। ২৩তম ওভারে আবারও একই পরিণতি! পেসার শরিফুলের আত্মবিশ্বাসী মনোভাবে রিভিউ নেন মুমিনুল। কিন্তু রিপ্লেতে দেখা যায় ইম্প্যাক্টে ছিল না বল।- বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ