বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার পরিদর্শক দল

আপডেট: মে ৭, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। তারা জানায়, অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর এখনো চূড়ান্ত হয় নি। ক্রিকেট অস্ট্রেলিয়া পূর্বে যে নিরাপত্তা নির্দেশনা পেয়েছিল, তা এখনো অপরিবর্তিত রয়েছে।
আগস্টে বাংলাদেশ সফরের আগে নিরাপত্তা ব্যবস্থা ও অন্যান্য প্রস্তুতি দেখতে ঢাকায় আসবে ক্রিকেট অস্ট্রেলিয়ার পরিদর্শক দল। চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকায় পৌঁছার কথা রয়েছে তাদের। বিসিবির প্রস্তাবিত সূচি অনুযায়ী সকল ভেন্যু, টিম হোটেল এবং স্টেডিয়ামে আসা-যাওয়ার পথ পর্যবেক্ষণ করবেন তারা। শনিবার মিরপুর হোম অব ক্রিকেটে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের মতো দল যখন কোনো দেশ সফর করে তার আগে প্রি-ট্যুর পরিদর্শন হয়। তারই ধারাবাহিকতায় ক্রিকেট অস্ট্রেলিয়ার একটি দল এ মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশ সফর করবে। নিরাপত্তাসংক্রান্ত বিষয় ও সুযোগ-সুবিধা দেখবে।’
ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দলের প্রধান শন ক্যারল বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন নিজামউদ্দিন। নিরাপত্তা প্রতিনিধির প্রধান ও পরিদর্শক দলের সবুজসংকেতের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর চূড়ান্ত হবে।
প্রস্তাবিত সফরসূচি অনুযায়ী আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। ২২, ২৩, ২৪ আগস্ট একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ২৭ থেকে ৩১ আগস্ট। ঈদের পর ঢাকায় ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট। প্রসঙ্গত, নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকায় ২০১৫ সালে সফর স্থগিত করে অস্ট্রেলিয়া।
মিরপুর স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্ট আয়োজন করতে আশাবাদী প্রধান নির্বাহী কর্মকর্তা। মাঠের কাজের অগ্রগতি নিয়ে নিজামউদ্দিন বলেন, ‘মাঠের আউটফিল্ড প্রস্তুতির কাজ চলছে। উইকেট প্রস্তুত আছে। ঘাস লাগানোর পর ১০ সপ্তাহ সময় দেয়া যায়। ৪০ শতাংশ হয়ে গেছে আগামী ৫-৭ দিনের মধ্যে পুরো ঘাস লাগিয়ে ফেলা হবে।’ রাইজিংবিডি