বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল, নিরাপত্তা প্রধানের ঢাকা সফর

আপডেট: অক্টোবর ২৮, ২০১৬, ১০:৩৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
আগামী বছরের আগস্টে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আর এই সফরকে ঘিরে বাংলাদেশে নিরাপত্তা পর্যবেক্ষণের জন্য ঢাকায় এসেছেন অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রধান শন ক্যারল।
বর্তমানে বাংলাদেশ সফরে আছে ইংল্যান্ড দল। ইংল্যান্ড দল থাকতেই নিরাপত্তা পর্যবেক্ষণে এসেছেন তিনি। কারণ অতিথি দলগুলোকে বাংলাদেশ কেমন নিরাপত্তা দিচ্ছে তা স্বচক্ষে দেখতেই ক্যারলের এই আগমন।
বাংলাদেশ সংবাদ সংস্থা সূত্রে খবর, ২০১৫ সালে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তা অজুহাতে বাংলাদেশ সফরে আসেনি অজিরা। এমনকি চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশে হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। ফলে অন্যান্য দলগুলোর বাংলাদেশ সফর অনিশ্চিত হয়ে পড়ে। তবে বাংলাদেশের পক্ষ থেকে সব সময়ই পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়ে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) এবং বাংলাদেশ সরকার।
অনেক শঙ্কা নিয়ে পরবর্তী কালে বাংলাদেশ সফরের নিরাপত্তা পর্যবেক্ষণ করে ইংল্যান্ড দল। তাতে খুশি হয় ইংল্যান্ডের নিরাপত্তা কর্মীরা। ফলে বাংলাদেশ সফরে আসে ইংল্যান্ড। তাদের সফর দেখেই বাংলাদেশের নিরাপত্তা নিয়ে আগ্রহী হয়ে উঠেছে অস্ট্রেলিয়াও। তাই ইংল্যান্ডকে চলমান সফরে কিভাবে এবং কেমন নিরাপত্তা দিচ্ছে বাংলাদেশ তা দেখতে ঢাকায় ক্যারল।
ক্যারলের এমন সফরে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি। তিনি বলেন, ‘এটা দারুণ ব্যাপার। তারা আমাদের নিরাপত্তা ব্যবস্থা দেখতে ও বুঝতে চায়। এখানে কেমন নিরাপত্তা দেয়া হচ্ছে। আগামী বছরে বাংলাদেশ সফরে আসার ব্যাপারেও তারা ইতিবাচক।’-আনন্দবাজারপত্রিকা

এ বিভাগের অন্যান্য সংবাদ