বাংলাদেশে সকল ধর্মের মানুষ শান্তি-সম্প্রীতি নিয়ে বসবাস করছি : এমপি বাদশা

আপডেট: মে ২৪, ২০২৪, ৯:৪৩ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য মো. শফিকুর রহমান বাদশা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন। স্বাধীন বাংলাদেশে রাষ্ট্র ক্ষমতায় এসেই তিনি ঘোষণা দিয়েছিলেন, ‘আমার রাষ্ট্র হবে ধর্ম নিরপেক্ষ।’ আজকে তার কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে সকল ধর্মের মানুষ শান্তি-সম্প্রীতি নিয়ে বসবাস করছি।

শুক্রবার (২৪ মে) সন্ধ্যায় নগরীর ফুদকীপাড়া মন্নুজান স্কুল সংলগ্ন প্রতিমা বিসর্জন ঘাটে বিশ্ব শান্তি কল্পে ৪৮ প্রহরব্যাপি মহানামযজ্ঞ ও লীলাকীর্ত্তন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কুমারপাড়া সনাতন ধর্ম সংঘ এ উৎসবের আয়োজন করে।

বক্তব্যে সাংসদ আরও বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি সব সময় আমাদের অসাম্প্রদায়িক চেতনার উপর আঘাত হেনেছে। সবকিছু মোকাবিলা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে দুর্দান্ত গতিতে এগিয়ে নিয়ে চলেছেন। পাকিস্তান একটি সাম্প্রদায়িক দেশ ছিলো। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে সকল ধর্ম ও শ্রেণি-পেশার মানুষের ত্যাগের বিনিময়ে সেই পাকিস্তান থেকে আমরা মুক্তি পেয়েছি। একটি ধর্মনিরপেক্ষ অসাম্প্রদায়িক বাংলাদেশ পেয়েছি। এ সময় তিনি এই কীর্ত্তনের শান্তির বার্তা বিশ্বময় শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখছে বলে মন্তব্য করেন।

এদিকে, অনুষ্ঠানের শুরুতেই সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ রাজকুমার সরকার, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, মহানগর পূজা পরিষদের সাধারণ সম্পাদক মৃদুল কুমার সাহা, ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিত সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জল কুমার ঘোষ, সনাতন ধর্ম সংঘের সমরেন্দ্র নাথ দেব, অ্যাড. মোহন কুমার সাহা, অ্যাড. জগদীস ঘোষ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version