বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কল্যাণ সমিতির অনুদানের চেক বিতরণ

আপডেট: জানুয়ারি ১০, ২০২২, ৯:২৫ অপরাহ্ণ


জয়পুরহাট প্রতিনিধি:


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কল্যাণ সমিতি, জেলা শাখার ৮৪ জন দুঃস্থ, দরিদ্র সদস্যদের মাঝে ৩ লক্ষ ৬১ হাজার ৭শত টাকার শিক্ষাবৃত্তি, এককালিন অনুদান, জরুরি চিকিৎসা, কন্যার বিবাহে ও প্রাকৃতিক দূর্যোগ সহায়তায় সাহায্যের অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় শহরের সদর রোডস্থ জেলা পরিষদ মিলনায়তন (টাউন হল) ২য় তলার নিজস্ব কার্যালয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানের সভাপতি প্রফেসর আব্দুল মোত্তালেব আলী দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য প্রদান ও চেক বিতরণ করেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ জেলা শাখার সভাপতি মো. আরিফুর রহমান রকেট। অন্যান্যদের মধ্য হতে বক্তব্য দিয়েছেন সমিতির জেলা শাখার অন্যতম উপদেষ্টা প্রফেসর মাহফুজা বেগম, সহসভাপতি রংপুর জেলার সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা মকবুল হোসেন শওকত প্রমুখ। অনুষ্ঠানে সমিতির সদস্য ও আক্কেলপুর উপজেলার রায়কালী ইউনিয়নের নবনির্বাচিত ইউপি সদস্য অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক আমির উদ্দিন সরদার জাতির জনক বঙ্গবন্ধুর উপর শ্রদ্ধাঞ্জলী নামক স্বরচিত একটি কবিতা পাঠ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল হাই।

অনুষ্ঠানের শুরুতে তেলওয়াত এবং গত বছরের সমিতির মৃত্যুবরণকারী ১৮ জন সদস্যের রুহের মাগফেরাত কামনায় এবং অসুস্থ্যদের সুস্থ্যতা প্রার্থনায় দোয়া পরিচালনা করেন, সমিতির জেলা শাখার অন্যতম সহসভাপতি জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক কৃষি কর্মকর্তা আকরাম হোসেন। গীতা থেকে পাঠ করেন সমিতির সদস্য ভূপেন চন্দ্র দাস।