‘বাংলাদেশ এখন আর পেস বোলারদের ভয় পায় না’

আপডেট: জুলাই ৫, ২০১৭, ১২:৩৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জশ হ্যাজলউড, প্যাট কামিন্স ও জেমস প্যাটিনসন। দুর্ধর্ষ পেস বোলিং লাইন আপ। এমন পেসারদের বিপক্ষে আগামী মাসেই মাঠে নামছে বাংলাদেশ দল। তবে বিপক্ষ দলের পেস বোলাররা যতোই ভয়ংকর হোক, বাংলাদেশ এখন আর কাউকেই ভয় পায়না বলে জানালেন বাংলাদেশ টেস্ট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ও ওপেনার ইমরুল কায়েস।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল মঙ্গলবার অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে কথা বললেন ইমরুল। আগস্টে দেশের মাটিতে দুই টেস্টের সিরিজ। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে আসে অস্ট্রেলিয়ার পেস বোলিং অ্যাটাকের কথা। ইমরুল বললেন, সময় বদলেছে, ‘আন্তর্জাতিক সব দলেরই একটা ভালো পেস বোলিং ইউনিট থাকে, অস্ট্রেলিয়ারও আছে। এটা নিয়ে এখন কেউ চিন্তা করেনা যে কাদের কেমন পেস বোলিং অ্যাটাক। আমার মনে হয় বাংলাদেশ এখন ভালো পেস বল খেলে। এবং সবাই ভালোভাবেই সামলাতে পারে।’
বরাবর টেস্টে দুর্ধর্ষ দল অস্ট্রেলিয়া। আইসিসি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে রয়েছে তারা। তাদের বিপক্ষে ঘরের মাঠে খেলা হলেও বড় চ্যালেঞ্জের মুখেই পড়বে বাংলাদেশ। তবে এ নিয়ে ভাবছেন না ইমরুল। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে ভালো ফলাফল করা সম্ভব বলে জানান তিনি। উদাহরণ হিসেবে গত অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র করা দুই ম্যাচের টেস্ট সিরিজের কথাই টানলেন এই বাঁহাতি ওপেনার।
‘আমরা ইংল্যান্ডের বিপক্ষে যখন খেলেছিলাম তখন ভেবেছিলাম ইংল্যান্ড অনেক কঠিন হবে। কারণ ইংল্যান্ড টেস্ট ক্রিকেটের সেরা দল। যখন আমরা ওদের বিপক্ষে খেলা শুরু করেছি তখন আমরা বুঝেছি পরিস্থিতি কোন দিকে যাচ্ছে, কি হচ্ছে। আমার মনে হয় কোন দল শক্তিশালী বা কোন দল দুর্বল এসব চিন্তা না করে দল হিসেবে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারাটাই ভালো।’
আগামী আগস্টের মাঝামাঝি সময়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশের আসার কথা রয়েছে। যদিও বেতন কাঠামো আর চুক্তি নিয়েখেলোয়াড়দের সঙ্গে ঝামেলা চলছে বোর্ডের। তারপরও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসবে বলে ধারণা করছেন ইমরুল। সেখানে সুযোগ পেলে নিজের সেরাটা খেলার প্রত্যয় প্রকাশ করেন বাংলাদেশের অন্যতম সফল এ ওপেনার।

এ বিভাগের অন্যান্য সংবাদ