বাংলাদেশ ছেড়ে অস্ট্রেলিয়া দল এখন ভারতে

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৭, ১২:২৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয়েছে বৃহস্পতিবার। বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট জিতে সিরিজে সমতা ফেরানো অস্ট্রেলিয়ার সামনে এবার ভারত-পরীক্ষা। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইতিমধ্যে স্টিভেন স্মিথরা পৌঁছে গেছেন ভারতে। শনিবার চেন্নাইয়ের উদ্দেশে উড়াল দেয় অস্ট্রেলিয়া দল।
ভারত সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ওই সিরিজের জন্য বাংলাদেশ সফরের স্কোয়াডে থাকা অস্ট্রেলিয়ার ৭ ক্রিকেটার পৌঁছেছেন চেন্নাইয়ে। অধিনায়ক স্মিথের নেতৃত্বে বাংলাদেশ থেকে ভারতে গেছেন ডেভিড ওয়ার্নার, অ্যাস্টন অ্যাগার, হিল্টন কার্টরাইট, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল ও ম্যাথু ওয়েড। তারা ভারতে যোগ দেবেন শুক্রবার অস্ট্রেলিয়া থেকে উড়ে আসা স্কোয়াডের বাকি সদস্য অ্যারন ফিঞ্চ, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জেমস ফকনার, নাথান কোল্টার-নাইল, মার্কাস স্টোইনিস ও ট্র্যাভিস হেডের সঙ্গে।
বাংলাদেশ সফর শেষ করেই অস্ট্রেলিয়ার যাওয়ার কথা ছিল ভারতে। তবে সূচি চূড়ান্ত হয়েছে গত বৃহস্পতিবার। মাত্র ১০ দিন আগে চূড়ান্ত হওয়া সূচিতে অস্ট্রেলিয়া স্বাগতিকদের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলতে নামবে চেন্নাইয়ে, সামনের রোববার। তার আগে ওখানেই ১২ সেপ্টেম্বর খেলবে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ।
বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো না হলেও শেষটা নিয়েছে রাঙিয়ে। প্রথমবার টাইগারদের বিপক্ষে টেস্ট ম্যাচ হারের ধাক্কা কাটিয়ে জিতে নেয় তারা চট্টগ্রামের দ্বিতীয় টেস্ট। ক্রিকেট ডটকম, বাংলা ট্রিবিউন