বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ বিশ্রামে টেলর, টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের নেতৃত্বে সিকান্দার

আপডেট: জুলাই ২২, ২০২১, ৫:৩৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


ব্রেন্ডন টেলরের নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডের সবক’টি হেরেছে আফ্রিকার দলটি। টি-টোয়েন্টি সিরিজে সেই টেলর থাকছেন না! অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে বিশ্রাম দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তরুণ দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। ১৫ সদস্যের যে দলটির নেতৃত্বে সিকান্দার রাজা।
ওয়ানডে সিরিজের দল ঘোষণা করতে দেরি করেছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। মাহমুদউল্লাহদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল দিতেও দেরি করেছে স্বাগতিক বোর্ড। আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টায় শুরু হচ্ছে প্রথম টি-টোয়েন্টি। হারারের এই ম্যাচ শুরুর ১৬ ঘণ্টা আগে কুড়ি ওভারের সিরিজের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে।
বলতে গেলে ওয়ানডে সিরিজের দলটাই রেখেছে জিম্বাবুয়ে। কেবল নেই টেলর। তার জায়গায় টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান তারিসাই মুসাকান্দা।
বৃহস্পতিবার শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগের সূচিতে প্রথম ম্যাচ হওয়ার কথা ছিল ২৩ জুলাই। তবে সূচি পাল্টিয়ে ২৭ জুলাইয়ের শেষ টি-টোয়েন্টি নিয়ে আসা হয় ২২ জুলাই। নতুন সূচিতে বাংলাদেশ-জিম্বাবুয়ের তিনটি টি-টোয়েন্টি মাঠে গড়াবে যথাক্রমে- ২২, ২৩ ও ২৫ জুলাই।
জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দল: সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, লুক জংউই, তিনাশে কামুনহুকামওয়ে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড এনগারাভা, মিল্টন শুম্বা, ডোনাল্ড তিরিপানো।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ