বাংলাদেশ-ভারত টেস্ট আয়োজনে প্রস্তুত হায়দরাবাদ

আপডেট: জানুয়ারি ২৭, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বাংলাদেশ-ভারত টেস্টের ভেন্যু নিয়ে সংশয়ের মেঘ জমা হয়েছিল শুরুতেই। হায়দরাবাদে একমাত্র টেস্টটি হওয়া নিয়েই দেখা দিয়েছিল এই সংশয়। তবে এ নিয়ে আশার বাণী শোনাচ্ছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জন মনোজ।
মনোজ টেস্টের ভেন্যু নিয়ে বলেছেন, ‘আমার কাছে বিসিসিআই-এর জেনারেল ম্যানেজার রতœাকর শেট্টির ফোন এসেছিল। তিনি এখানে এসে রাজীব গান্ধী স্টেডিয়ামে দেখে গেছেন। ইতোমধ্যেই তিনি এখানকার সার্বিক অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। যদিও তিনি এখানে কোনও ধরনের সুপারিশ করেন নি।’
হায়দরাবাদের স্টেডিয়াম দেখে যাওয়ার পর অবশ্য কোনও ধরনের আনুষ্ঠানিক মন্তব্য করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে মনোজ জানিয়েছেন তারা ঐতিহাসিক এই টেস্ট আয়োজনে মুখিয়ে আছেন।
টেস্ট ভেন্যু ছাড়াও তিন দিনের প্রস্তুতি ম্যাচটি এখানেই হওয়ার কথা জানিয়েছেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই কর্তা। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারতীয় ক্রিকেট বোর্ডই, ‘আমরা সব ধরনের প্রস্তুতিই রেখেছি। এখানকার উইকেটে তিন দিনের প্রস্তুতি ম্যাচও ভালোভাবে খেলা সম্ভব। তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিসিআই।’
সেক্ষেত্রে ওই কর্তা আরও জানিয়েছেন, এখানে প্রস্তুতি ম্যাচ হলে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকবে হায়দরাবাদের রঞ্জি দল।
উল্লেখ্য, একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৮ ফেব্রুয়ারি। কিন্তু কৌশলগত কারণে দর্শক পেতে সেটি একদিন পিছিয়ে শুরু হচ্ছে ৯ ফেব্রুয়ারি।- ক্রিকবাজ,বাংলা ট্রিবিউন।