বাংলাদেশ সব বিষয়ে এগিয়ে গেছে উন্নয়ন ভাবনা বিষয়ক সভায় বক্তারা

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



পবা উপজেলা নির্বাহী অফিসার সেলিম হোসেন বলেছেন, বর্তমানে দেশ সব বিষয়ে এগিয়ে গেছে। শিক্ষা, চিকিৎসা, স্বাস্থ্যসহ সব বিষয়ে বাংলাদেশের অগ্রগতি সন্তোষজনক। বেড়েছে মাথাপিছু জাতীয় আয়। এ ধারা অব্যাহত রাখার জন্য সবাইকে একযোগে দেশের স্বার্থে কাজ করতে হবে। সরকারের যুগান্তকারী পদক্ষেপে দেশ আরো এগিয়ে যাবে।
গতকাল বুধবার সকাল ১০টায় পবা উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ভিশন ২০২১ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তব্যে সেলিম হোসেন বলেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নিজের দেশের খাদ্যের জোগান দিয়ে বিদেশেও রফতানি করা হচ্ছে।
সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষয়ে তিনি বলেন, সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছে। দেশের মানুষকে নিরাপত্তা দিতেই সরকারের এই অবস্থান। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স।
প্রেস ব্রিফিংয়ে লিখিত কপিতে সরকারের বিভিন্ন সফলতার কথা চিত্র তুলে ধরা হয়। বলা হয়, বর্তমান সরকারের সফলতায় দেশের মাথাপিছু জাতীয় আয় বর্তমানে ১ হাজার চার ৪৬৬ ( মার্কিন ডলার), জিডিপি বর্তমানে ১৭ লাখ ২৯ হাজার ৫৬৭ কোটি টাকা, বিদ্যালয়ে ভর্তির হার বর্তমানে ৯৯ দশমিক ৪৭ শতাংশ, সেই সঙ্গে ঝড়ে পড়ার হার কমেছে ২০ দশমিক ৪ শতাংশ। শুধু তাই নয় খাদ্যশস্য নিজের দেশের চাহিদা মিটিয়ে সরকার বিদেশে রফতানি করছে। বর্তমানে দেশে ৩৮৯ দশমিক ৯৭ মেট্রিক টন খাদ্যশস্য উৎপাদন হচ্ছে।
এসময় উপস্থিত থেকে পবা উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান খাইরুন নেসা বলেন, বর্তমান সরকার দেশের ব্যাপক উন্নয়ন করে। বর্তমানে অনেক উন্নয়নের কাজ চলমান রয়েছে। এ ভাবে উন্নয়ন হতে থাকলে দেশ বদলে যাবে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, জেলা তথ্য অফিসের উপপরিচালক মহা. শামসুজ্জামান, পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ