বাংলা টিফিনে খিচুড়ি ৫০ টাকা প্লেট, প্রতিবাদ করায় দুর্ব্যবহার করার অভিযোগ

আপডেট: মার্চ ৭, ২০২৪, ১২:১৪ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক :বাংলা টিফিন রাজশাহীর একটি রেস্তোরাঁ (খাবারের দোকান)। প্রতিষ্ঠানটি নিজেদের রাজশাহীর প্রথম শিক্ষার্থীবান্ধব রেস্তোরাঁ, সর্বোচ্চ মান ও সর্বনিম্ন দাম নিশ্চিত করে সেবা প্রদানে বদ্ধপরিকর বলে দাবি করে। কিন্তু খাবারের বেশি দামের প্রতিবাদ করায় ক্রেতার সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির বিনোদপুর শাখার এক কর্মচারীর বিরুদ্ধে। বুধবার (০৬ মার্চ) সকালে এঘটনা ঘটে বলে জানা গেছে।

‘বাংলা টিফিন বিনোদপুর শাখা’ রাজশাহী নগরীর বিনোদপুর বাজার এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে অবস্থিত। খাবারের বেশি দামের প্রতিবাদ করায় হোটেলটির এক কর্মচারী দুর্ব্যবহার করেছেন বলে অভিযোগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মিনহাজুল ইসলাম সাকিব।

তবে, বাংলা টিফিন বিনোদপুর শাখার ম্যানেজার টিটুর দাবি, তারা নিয়মিতই খিচুড়ি ৫০ টাকা, একটা ডিম ২০ টাকা ও পানি ১৫ টাকা করে নেন।
অভিযোগকারী মিনহাজুল ইসলাম সাকিব বলেন, বুধবার সকালে এক পরীক্ষার্থীসহ ‘বাংলা টিফিন’ বিনোদপুর শাখায় নাস্তা করতে গিয়েছিলাম। গিয়ে ওদের ডাকাতির মহোৎসব দেখে আসলাম। বাংলা টিফিন আজ ফাইভ স্টার রেস্তোরাঁ হয়ে উঠেছে। সব রেগুলার মিল অফ করে দিয়ে টাকার মেশিন স্থাপন করেছে। ‘প্যাকেজ’ নামক প্রতারণা শুরু করেছে। সকালের নাস্তায় খিচুড়ি+ ডিম+পানি= ৭৫ টাকা। পানি কিনতে হচ্ছে বাধ্যতামূলকভাবে!

তিনি আরো বলেন, এই প্যাকেজটা কিভাবে ৭৫ টাকা হয় জানতে চাওয়ায় আমার উপর তেড়ে আসে এক কর্মচারী। আমাকে বলে কই থেকে আসছেন? আমি ভার্সিটির কার্ড দেখালে আরও তেলেবেগুনে জ্বেলে ওঠে। ওদের মুখে আমি মানুষের চেহারা দেখি নি। একেকটা হায়েনা, যেন চিবিয়ে খাচ্ছে গোগ্রাসে, মুখে রক্ত লেগে আছে। আমিও ছাড় দেইনি। শক্তভাবে প্রটেস্ট করে এসেছি। এখন সময় এসেছে ভার্সিটির ছাত্রদের বাংলা-টিফিন বয়কট করার। ওখানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটা অভিযান চালানো উচিত।

অভিযোগের বিষয়ে বাংলা টিফিন বিনোদপুর শাখার ম্যানেজার টিটু জানান, তারা আগের দামই রাখছেন। রেগুলারই তারা খিচুড়ি ৫০ টাকা, একটা ডিম ২০ টাকা ও পানি ১৫ টাকা রাখেন।
ক্রেতার সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, এডমিশনের সময় অনেক ক্রেতার ভীড় থাকে। এজন্য কর্মচারীরা খুবই ব্যস্ত থাকে। হয়তো একটু ভুল ত্রুটি হতে পারে। এই বিষয়ে তিনি খোঁজ নিয়ে জানাবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ