বাউয়েটে ‘ট্রায়াল এডভোকেসি-সিভিল এন্ড ক্রিমিনাল শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ২২, ২০২৪, ১:৫৯ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :


বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ল’ এন্ড মুট কোর্ট ক্লাবের উদ্যোগে স্কাইলাইট হলে ‘ট্রায়াল এডভোকেসি- সিভিল এন্ড ক্রিমিনাল ‘ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২১ জানুয়ারি ২০২৪) কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সম্মানিত ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, অ্যাডভোকেট মো. আসাদুল ইসলাম, সরকারি কৌশলী (জিপি), জজ কোর্ট, নাটোর। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বাউয়েট আইন অনুষদের ডিন ও বাউয়েট ল’ এন্ড মুট কোর্ট ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম। তিনি তার বক্তব্যে আইন পেশার মহত্ত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে গুরুত্বারোপ করে উপস্থিত শিক্ষার্থীদের ভবিষ্যতে আইনকে পেশা হিসেবে গ্রহণ করার জন্য উদ্বদ্ধ করেন।

ওয়ার্কশপের প্রধান আলোচক তার বক্তব্য আইন পেশার খুঁটিঁনাটি বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি উপস্থিত শিক্ষার্থীদের হাতে-কলমে দেওয়ানি কার্যবিধি, ফৌজদারি কার্যবিধি ও সাক্ষ্য আইনসহ বিভিন্ন আইনের প্রয়োগ ও আইনগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ ধারার উদাহরণ দেন এবং পাশাপাশি তার দীর্ঘদিনের আইন পেশাজীবনের অভিজ্ঞতার স্মৃতিচারণ করেন। অতঃপর শিক্ষার্থীদের জন্য প্রশ্নোত্তর পর্বে কর্মশালার প্রধান আলোচক আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীদের করা বিভিন্ন প্রশ্নের সাবলীল উত্তর দেন।

প্রধান অতিথি তার বক্তব্যে এ ধরনের শিক্ষার্থীবান্ধব ও সময়োপযোগী কর্মশালার আয়োজন করার জন্য বাউয়েট ল’ এন্ড মুট কোর্ট ক্লাব সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো বলেন, আজকের আয়োজন ফলপ্রসূ হয়েছে। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি কর্মশালার প্রধান আলোচকের হাতে ক্রেস্ট তুলে দেন এবং ফটোসেশনে অংশগ্রহণ করেন।

উক্ত কর্মশালায় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, ডেপুটি ডাইরেক্টর (এইচআর), ডেপুটি রেজিস্ট্রার একাডেমিক, বাউয়েট ল’ এন্ড মুট কোর্ট ক্লাবের সকল সদস্য এবং আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীবৃন্দ। উক্ত কর্মশালাটি সঞ্চালনা করেন বাউয়েট ল’ এন্ড মুট কোর্ট ক্লবের প্রেসিডেন্ট এবং আইন ও বিচার বিভাগের প্রভাষক মোতাসিম বিল্লাহ।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version