বাউয়েট ক্যাম্পাসে জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০২৩ অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ২:৪৮ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :বাংলাদেশ ম্যাথমেটিক্যাল সোসাইটি- এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে বাউয়েট গণিত বিভাগের তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাজশাহী অঞ্চলের কেন্দ্র বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাউয়েট এর ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

রাজশাহী অঞ্চলের সরকারি ও বেসরকারি ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১২৪ জন ছাত্র এবং ৫৬ জন ছাত্রী। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বাউয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পুন্ড্র ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি, বগুড়া, সরকারি আজিজুল হক কলেজ বগুড়া, জয়পুরহাট সরকারি কলেজ, টিএম এস এস ইঞ্জিনিয়ারিং কলেজ, বগুড়া।
প্রতিযোগিতায় ১০ শিক্ষার্থীকে সেরা ঘোষণা করা হয়। এদের মধ্যে বাউয়েট-১, রুয়েট- ৩, রাবি.-৬ (গণিত -৩, পরিসংখ্যান -১, আইসিই-২)। আমন্ত্রিত অতিথিগণ সেরা ১০ শিক্ষার্থীকে ক্রেস্ট ও সাটিফিকেট এবং প্রত্যেক অংশ গ্রহণকারী প্রতিযোগীকে সাটিফিকেট প্রদান করেন। এছাড়া প্রত্যেক অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মেন্টর শিক্ষককে সম্মাননা ক্রেস্ট এবং গিফট প্রদান করা হয়।

আমন্ত্রিত অতিথিগণ বলেন, ‘রাজশাহী অঞ্চলের ১৪তম গণিত অলিম্পিয়াড অত্যন্ত সুষ্ঠূ ও সুন্দর হয়েছে। আয়োজক প্রতিষ্ঠান বাউয়েট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।’ গণিত বিভাগের প্রভাষক সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় গণিত অলিম্পিয়াডের আহবায়ক গণিত বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. নাসির উদ্দিন পিএইচডি বক্তব্য রাখেন।

এছাড়া সকাল ৯ টায় ক্যাম্পাসের ফ্যাকাল্টি এন্ড অফির্সাস পয়েন্টে জাঁকজমপূর্ণ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক পিএস সি (অব.),জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা, গণিত অলিম্পিয়াডের আহবায়ক গণিত বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. নাসির উদ্দিন, পিএইচডি, বাংলাদেশ গণিত সমিতির পতাকা ড. বিষ্ণুপদ ঘোষ এবং জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের পতাকা উত্তোলন করেন কমিটি সদস্য- সচিব, ড. কে এম আরিফুল কবির। অনুষ্ঠানে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ