বাউয়েট ক্যাম্পাসে নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ

আপডেট: জুন ২৪, ২০২৪, ১২:০১ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :


নাটোরের বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে সকাল দশটায় সামার সেমিস্টার ২০২৪ এ ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যলয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুজ্জামান।

প্রধান অতিথি বলেন, ‘ভালো পড়ালেখা করতে হলে সুস্থ থাকতে হবে। আর সুস্থ থাকার জন্য সুষম খাদ্য খেতে হবে, খেলাধুলা করতে হবে, ফাস্টফুডের দিকে যাওয়া যাবে না, তাহলে শরীর ভালো থাকবে।’ নিজের বিশ্ববিদ্যলয়ের সুনামের জন্য কাজ করতে হবে। এই বিশ^বিদ্যালয়ের সুনাম যদি ক্ষুন্ন হয় তবে তোমাদেরই খারাপ লাগবে। আর এই বিশ্ববিদ্যলয়ের মান ও সুনাম খ্যাতি যদি চারদিকে ছড়িয়ে পড়ে তোমাদেরই ভালো লাগবে।’

পুরকৌশল বিভাগের প্রভাষক তানজিমা ফাহমিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে: কর্ণেল শেখ সানি মোহাম্মদ তালহা (অব.), ছাত্র কল্যাণ উপদেষ্টা ও সমাজবিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোঃ আল আমিন, প্রক্টর ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সানোয়ার হোসাইন, মেক্যানিক্যাল বিভাগের নবগত শিক্ষার্থী নাইম মির্জা এবং আইন ও বিচার বিভাগের অগ্রজ শিক্ষার্থী রেজওয়ানা করিম তারিন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোঃ শওকত হুসেন, পিএসসি (অব.), সায়েন্স এন্ড হিউম্যানিটিস অনুষদের ডিন এবং পদার্থবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন, আইন অনুষদের ডিন এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম, ইসিই অনুষদের ডিন এবং সিএসই বিভাগের প্রফেসর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূ্্ঁঞা, অন্যান্য বিভাগের প্রধানগণ, শিক্ষকমন্ডলি, কর্মকর্তা এবং নবাগত শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে নবাগত শিক্ষার্থীদের অগ্রজ শিক্ষার্থীরা রজনীগন্ধা ফুল দিয়ে বরন করে নেয়। নবীনবরণ অনুষ্ঠানটিকে আনন্দঘন, স্মরণীয় করে রাখার এবং সকল জড়তা কাটানোর জন্য আটটি বিভাগের উদ্যোগে বাউয়েটের রঁদেভো অডিটোরিয়ামে আইসব্রেকিং অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ নবাগত শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন। পরে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিসমূহ, শ্রেণিকক্ষ, লাইব্রেরিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস ও সেবাকেন্দ্রসমূহ ঘুরিয়ে দেখানো এবং সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ