বাউয়েটে তিনদিনব্যাপি আবৃত্তি কর্মশালার সমাপনী অনুষ্ঠিত

আপডেট: মার্চ ২৪, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


বাউয়েটে তিনদিনব্যাপি আবৃত্তি কর্মশালার সমাপনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ- সোনার দেশ

তিনদিনব্যাপী আবৃত্তি কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর কাদিরাবাদ সেনানিবাস স্থায়ী ক্যাম্পাসে ‘ল্যাগুয়েজ এন্ড লিটারেচার ক্লাব’ এর উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ^বিদ্যালয়ের উপাচার্য ব্রিগে. জেনা. (অব.) এ এইচ এম শহীদউল্লাহ, পিএসসি এবং বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত রেজিস্ট্রার ড. মোশারফ হোসেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘বাউয়েট-এর ল্যাগুয়েজ এন্ড লিটারেচার ক্লাবের উদ্যোগে আয়োজিত আবৃত্তি কর্মশালা ছাত্র-ছাত্রীদের বাংলা উচ্চারণ, বাচনভঙ্গি, শব্দচয়ন ও উপস্থাপানা কলাকৌশল সম্পর্কে হাতে কলমে শেখার সুযোগ করে দিয়েছে। এ শেখা তাদের কর্মজীবনে ব্যাপক সুফল বয়ে আনতে পারে।’
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান- সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মো. রশিদুল হাসান, সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক মোহম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা, প্রক্টর ও গণিত বিভাগের প্রধান- সহকারী অধ্যাপক নাসির উদ্দীন, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ নাজমুল হুদা, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মুশফিকা হোসেন, ডেপুটি রেজিস্ট্রার এডমিন মেজর (অব.) মো. জুলফিকার হায়দার, ডেপুটি রেজিস্ট্রার একাডেমিক আশরাফুল ইসলামসহ বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীরা।
সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, ক্লাবের সভাপতি ও ইংরেজি বিভাগের প্রধান- সহযোগী অধ্যাপক হামিদুর রহমান। সমাপনী অধিবেশনে আবৃত্তি ও এর প্রয়োজনীতা নিয়ে আলোচনা করেন, কবি ও গীতিকার আমিনা আনসারি। এর পর আবৃত্তির কলাকৌশল নিয়ে বেশ প্রাণবন্ত আলোচনা করেন মুখ্য আলোচক আবৃত্তিকারক, বেতার ও টিভি উপস্থাপক মো. কলিম।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন আইসিই বিভাগের ছাত্র আবদুল্লাহ আল মামুন। এরপর কবিতা আবৃত্তি করেন, ইইই বিভাগের ছাত্র জোবায়েদ হাসান, সিএসই বিভাগের ছাত্রী নূরানী জান্নাতী রথি ও বুশরা নাওয়ার।