বাউয়েট ক্যাম্পাসে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইসিই বিভাগ

আপডেট: ডিসেম্বর ৮, ২০২১, ৯:৫১ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে ডিবেটিং সোসাইটির আয়োজনে আন্তঃবিভাগবিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যম্পিয়ন হয় পক্ষ দল আইসিই বিভাগ এবং রানার্স আপ হয় বিপক্ষ দল সিএসই ।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল ১১ টায় বাউয়েট ক্যাম্পাসের স্কাইলাইট হলে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে হলে ডিজিটাল বাংলাদেশই একমাত্র উপায়’ বিতর্কের বিষয় নিয়ে পক্ষে আইসিই বিভাগ এবং বিপক্ষে যুক্তিতর্কে মুখোমুখি হয় সিএসই বিভাগ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় পক্ষ দলের মুরশেদা নুসরাত ডেলা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল।

তিনি বলেন, ‘বিতর্ক প্রতিযোগিতাটি বেশ উপভোগ্য হয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশ ঘটে এবং সমাজের যৌক্তিক ও সত্য বিষয়বস্তুগুলোকে যুক্তির মাধ্যম তুলে ধরতে পারে।’

বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানের মডারেটর ছিলেন বাউয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি এবং আইন ও বিচার বিভাগের প্রধান এবং ডিন অনুষদের ডিন-সহযোগী অধ্যাপক ড. শহীদুল ইসলাম, বিচারক প্যানেলে ছিলেন- রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মইনুল ইসলাম, আইন ও বিচার বিভাগের প্রভাষক মুহতাসিম বিল্লাহ এবং বাংলার প্রভাষক আরিফা সুলতানা।

স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত থেকে বিতর্ক প্রতিযোগিতা উপভোগ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা – কর্মচারী ও ছাত্র-ছাত্রীগণ।