বাউয়েট ক্যাম্পাসে বৃক্ষ রোপণ অভিযান পালিত

আপডেট: জুলাই ২৩, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


বাউয়েট ক্যাম্পাসে বৃক্ষ রোপণ অভিযান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ লে. কর্নেল (অব.) জি এম আজিজুর রহমান, এএফডব্লিউসি, পিএসসিসহ অন্যান্যরা-সরবরাহকৃত

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) এর নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে বাউয়েট প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে ‘বৃক্ষ রোপণ অভিযান ২০১৭’ পালিত হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ লে. কর্ণেল (অব.) জিএম আজিজুর রহমান, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক-কর্মকর্তা, শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ এবং সফেদা গাছের চারা রোপণের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত রেজিস্ট্রার ড. মো. মোশারফ হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, প্রক্টর ও গণিত বিভাগের প্রধান- সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দীন, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্র ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মোমতাজুর রহমান, প্রভাষক মাহমুদুল হাসান, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. আবদুর রশিদ সরকার, আইন ও বিচার বিভাগের প্রভাষক মো. শরিফুল ইসলাম, বাউয়েট প্রথম আলো বন্ধুসভার সভাপতি মো. মুহাইমিনুল ইসলাম, সহ-সভাপতি মো. নাজমুছ ছায়াদত (অনিক) এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও বন্ধুসভার কার্যকরী কমিটির সদস্য ছাত্র-ছাত্রীগণ।
প্রধান অতিথি বলেন, ‘বাউয়েট প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে আয়োজিত এ বৃক্ষ রোপণ অভিযানের ফলে বাউয়েট নিজস্ব স্থায়ী ক্যাম্পাসে সামাজিক বনায়ন আরো এক ধাপ এগিয়ে গেল।’
উল্লেখ্য, বন্ধুসভার কেন্দ্রীয় পরিষদের আহবানে দেশব্যাপি এক যোগে এ বৃক্ষ রোপণ অভিযান পরিচালিত হয়। ‘একজন বন্ধু দুইটি গাছ’ শ্লোগানকে বাস্তবায়নের লক্ষ্যে বাউয়েট স্খায়ী ক্যাম্পাসে ৩০০টি ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষ রোপণ করা হয়। অনুষ্ঠানের শেষে মোনাজাত পরিচালনা করেন, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।