বাগমারায় সাবেক চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ গ্রেফতার

আপডেট: জুন ২৪, ২০২৪, ১০:১০ অপরাহ্ণ


বাগমারা প্রতিনিধি:


রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ১৮ মামলার আসামি সরদার জান মোহাম্মদকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২৩ জুন) রাতে সারোন্দি গ্রামস্থ নিজ বাসভবন থেকে থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগেও তিনি একাধিক মামলায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন জেলে ছিলেন। সম্প্রতি জামিনে আসার পর তিনি পুরোদমে এলাকার সাধারণ মানুষের ওপর বিভিন্নভাবে নির্যাতন, চাঁদার দাবিতে প্রধান শিক্ষককে অপহরণ, পুকুর দখল ও জোর করে মাছ লুটসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মতকাণ্ড শুরু করেন। সে সারন্দি গ্রামের মৃত জানিকুল্লাহ সরদারের ছেলে।

থানা সূত্রে জানা গেছে, সরদার জান মোহাম্মদের বিরুদ্ধে ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিতে ৪ জন নিহত ও পুলিশসহ অর্ধশত ব্যক্তি আহত হওয়ার ঘটনায় একটি হত্যা মামলা রয়েছে। এ ছাড়াও তাঁর বিরুদ্ধে তিনি চেয়ারম্যান থাকাকালে ক্ষমতার অপব্যবহার, সরকারি কাজে বাঁধাদান, নিজ দলের কর্মিকে পিটিয়ে হত্যার চেষ্টা, বিস্ফোরক, ছিনতাই, চাঁদাবাজি, জোরপূর্বক পুকুর দখল, দীঘি দখল, মাছ লুট ও লুটপাটসহ বিভিন্ন অভিযোগে মোট ১৮ টি মামলা রয়েছে। এর মধ্যে তিনটি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় এর আগেও তিনি গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন।

এরপর বাগমারা থানায় ও বোয়ালিয়া থানায় দায়ের হয়া ২টি প্রতারণা মামলায় আদালত হতে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
যোগাযোগ করা হলে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার জানান, গ্রেফতারকৃতের বিরুদ্ধে গ্রেফতারী ওয়ারেন্ট ছিল। তাকে সোমবার (২৪জুন) জেল হাজতে পাঠানো হয়েছে । এছাড়াও তার বিরুদ্ধে অনেক মামলা রয়েছে বলে তিনি জানিয়েছেন ।

এ বিভাগের অন্যান্য সংবাদ