বাগমারার উত্তেজনার ঘটনায় শান্ত থাকার আহবান জানালেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার

আপডেট: অক্টোবর ১৪, ২০২১, ১১:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী জেলার বাগমারা উপজেলা সদর নিউমার্কেট এলাকায় বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় একজন মুসলমান ও হিন্দু ধর্মাবলম্বী ব্যক্তির মধ্যে কথা কাটাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৩ টায় ভবানীগঞ্জ নিউ মার্কেট এলাকায় একপর্যায়ে হিন্দু ধর্মাবলম্বী ব্যক্তি উত্তেজনামূলক মন্তব্য করেন। হিন্দু ধর্মাবলম্বী ব্যক্তির উক্তি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে। উক্ত আপত্তিকর উক্তির জের ধরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও অফিসার ইনচার্জ, বাগমারা থানার পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন এবং পরিস্থিতি প্রাথমিকভাবে শান্ত করেন।

এই ঘটনার পর সন্ধ্যার দিকে বাগমারা নিউমার্কেট এলাকা পরিদর্শন করেন রাজশাহীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল ও জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

এ সময় উপস্থিত ব্যবসায়ী, স্থানীয় জনপ্রতিনিধি ও জনতার উদ্দেশ্যে জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল বলেন, এই ঘটনায় আমরা তৎপর রয়েছি। এলাকার সার্বিক পরিস্থিতি শান্ত হয়েছে। পরবর্তিতে যাতে কোন অপ্রিতিকর ঘটনা ঘটতে না পারে তার জন্য সবাইকে সজাগ থাকার জন্য আহবান জানান।

জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল বলেন, সার্বিক পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ সুপার এবিএম মাসুদকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় এবং স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সুধীবৃন্দের সহযোগিতায় পরিস্থিতি স্বাভাবিক হয়। এছাড়াও পরিস্থিতি যাতে পুনরায় অবনতি না হয় সে লক্ষে ২ প্লাটুন বিজিবি, র‌্যাব এবং পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স ঘটনাস্থলে মোতায়ন রাখা হয়েছে। ঘটনাস্থলে কোন প্রকার ভাঙচুর বা জানমালের ক্ষয়ক্ষতি হয়নি। শারদীয় দুর্গাপুজাকে কেন্দ্র করে যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না হয় সে জন্য এ জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, থানার অফিসার ইন-চার্জসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য বিশেষ নির্দেশনা প্রদান করেছেন জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলেন, জেলা প্রশাসকের নির্দেশে হিন্দু এক যুবকের কূটুক্তির ঘটনায় বিশৃংখলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। উত্তেজনাকর পরিস্থিতি স্বাভাবিক করতে নিউ মার্কেটের ভিতরেই আইন-শৃঙ্খলা বাহিনী সর্বদা তৎপর ছিল। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ