বাগমারার পাঁচ জেএমবি সদস্য রিমান্ডে

আপডেট: মার্চ ১৪, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহীর বাগমারা উপজেলায় গ্রেপ্তার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সদস্যর দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালতে। গতকাল সোমবার দুপুরে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল আমলী আদালত-৪ এর বিচারক সাইফুল ইসলাম তাদের এই রিমান্ড মঞ্জুর করেন।
আসামিরা হলেন, বাগমারার ভবানীগঞ্জ এলাকার মকবুল হোসেনের ছেলে রহিদুল ইসলাম (৪৩), গোয়ালকান্দি চন্দ্রপুর গ্রামের শুকুর আলীর ছেলে আবুল হোসেন (৫৫), সমির উদ্দীনের ছেলে আব্দুস সাত্তার (২৮), মৃত জাবের আলীর ছেলে আব্দুল মান্নান (৪৫) ও উদপাড়া গ্রামের নাসির উদ্দীনের ছেলে লুৎফর রহমান (৪৮)।
মামলাটির তদন্ত কর্মকর্তা বাগামারা থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান আসাদ জানান, গত শনিবার ভোররাতে এই জেএমবি সদস্যদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছিল। ওই দিন তাদের আদালতে হাজির করে প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। আদালত তাদের কারাগারে পাঠিয়ে রিমান্ডের আবেদন শুনানির জন্য গতকাল সোমবার দিন ধার্য করে রাখেন।
পরে সোমবার আবেদনের শুনানি হলে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জর করেন। আদেশ পেয়ে বিকেলেই রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে এসব জেএমবি সদস্যদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয় বলেও জানান পরিদর্শক আসাদুজ্জামান আসাদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ