বাগমারায় অপহৃত মাদ্রাসার ছাত্রী এক মাসেও উদ্ধার হয় নি

আপডেট: মার্চ ২, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


এক মাস অতিবাহিত হলেও রাজশাহীর বাগমারা থেকে অপহৃত মাদ্রাসার ছাত্রী (১৪) কে উদ্ধার ও অপহরণকারীকে গ্রেফতার করতে পারে নি বাগমারা থানার পুলিশ। ওই ঘটনার পর থেকেই এলাকার শিক্ষার্থী ও অভিভাবকেরা চরম আতঙ্কের মধ্যে রয়েছে বলে জানা গেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৬ জানুয়ারি উপজেলার আউচপাড়া ইউনিয়নের সাঁইধাড়া মহিলা দাখিল মাদ্রাসার নবম শ্রেণির এক ছাত্রী বিদায় অনুষ্ঠান শেষে নিজ বাড়িতে ফিরছিলেন। পথের মধ্যে বাগমারা উপজেলার সাইধাড়া গ্রামের আয়েন উদ্দীনের বখাটে ছেলে আব্দুল কাহার (২২) ও মোহনপুর উপজেলার লালইচ গ্রামের মোসলেম উদ্দীনের বখাটে ছেলে রকিসহ কয়েকজন মিলে অস্ত্রের মুখে জিম্মি করে ছাত্রীটিকে জোরপূর্বক সিএনজি যোগে অপহরন করে নিয়ে যায়। ছাত্রীটি অপহরণের পর পরই সন্ধ্যায় তার বাবা মাকসুদুর রহমান বাদী হয়ে বখাটে আব্দুল কাহার ও তার বন্ধুদের বিরুদ্ধে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন। এক মাস অতিবাহিত হলেও বাগমারা থানার পুলিশ অপহৃত মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার ও বখাটাকে গ্রেফতার করতে পারে নি। বখাটাকে গ্রেফতার ও মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার করতে না পারায় অপহৃত ছাত্রীর পরিবারের মধ্যে চরম আতঙ্ক লক্ষ করা গেছে। অপহৃত মাদ্রাসার ছাত্রীর পিতার অভিযোগ, পুলিশের গাফলতির কারণেই তার মেয়েকে উদ্ধার করা সম্ভব হচ্ছে না। এছাড়াও আসামি পক্ষের লোকজন মামলাটি তুলে নেয়ার জন্য অপহৃতের বাবাকে চাপ দিচ্ছে বলে জানা গেছে। ওই ঘটনার পর থেকে এলাকার শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এলাকার লোকজনের অভিযোগ, মাদ্রাসার ছাত্রীটিকে পুলিশের অবহেলা ও গাফলতির কারনেই উদ্ধার করা সম্ভব হচ্ছে না। ইচ্ছে করলে পুলিশ মুহূর্তের মধ্যে অপহৃত মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার ও বখাটাদের গ্রেফতার করতে পারবে বলে এলাকার লোকজন জানান। মাদ্রাসার ছাত্রী উদ্ধার না হয়ায় অনেকেই তাদের সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে দিচ্ছে না বলে জানা গেছে।
পরিবারের সদস্য ও এলাকার সচেতন মানুষ অবিলম্বে অপহৃত মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার ও বখাটেকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি(তদন্ত) আসাদুজ্জামান আসাদ জানান, অপহৃত মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার  ও বখাটেদের গ্রেফতার করতে কাজ করছে পুলিশ। অল্প সময়ের মধ্যেই উদ্ধার ও গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ