বাগমারায় অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে অভিযান

আপডেট: ফেব্রুয়ারি ৬, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


সরকারি নীতিমালা লঙ্ঘন করে বাগমারায় ফসলি জমিতে পুকুর খনন রোধে গতকাল রোববার বিকেলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালাত। অভিযানের খবর পেয়ে অবৈধভাবে পুকুর খননকারী চকমহববতপুর গ্রামের নায়েব আলী, সামসুল ইসলাম, ইনছান মাস্টার, খয়বর আলী ও আলম পালিয়ে যান। এসময় বাগমারায় অবৈধভাবে পুকুর খননের বিষয়ে কঠোর পদক্ষেপ নেয়ার ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন আক্তার।
গতকাল উপজেলার গনিপুর ও বাসুপাড়া ইউনিয়নের শতাধিক মানুষ দুবিলায় ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরারব লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগ পাওয়ার পর পরই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আলমগীর হোসেন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে দুবিলায় পুকুর খননের স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য যান। অসাধু পুকুর খননকারীরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান বিষয়ে জানতে পেরে সবাই পালিয়ে যান। ভ্রাম্যমাণ আদালতের দলটি মাটিকাটার মেসিনটি বন্ধ করে এবং পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে এলাকার লোকজনকে প্রতিরোধ করার নির্দেশ দেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার বলেন, দুবিলায় অবৈধভাবে পুকুর খননের বিষয়টি এলাকার লোকজন জানালে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়টি টের পেয়ে পুকুর খননকারীরা পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যারা বাগমারায় পুকুর খননের জন্য চেষ্টা করবে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ