বাগমারায় অবৈধ পুকুর খননের অভিযোগ মাটিকাটা মেশিন গুড়িয়ে দিলো ভ্রাম্যমাণ আদালত

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:০৬ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারায় ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের অভিযোগে গতকাল তিনটি মাটিকাটা মেশিন গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ঘটনাটি ঘটেছে উপজেলার ঝিকরা ইউনিয়নের গুনিয়া ডাঙ্গার গ্রামের সিঙ্গার বিলে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সন্তোষ প্রকাশ করেছেন এলাকার লোকজন।
জানা যায়, উপজেলার ঝিকরা ইউনিয়নের গুনিয়া ডাঙ্গা গ্রামের সিঙ্গার বিলে ফসলি জমিতে এলাকার প্রভাবশালী খোরশেদ আলম, ইউপি সদস্য খোদাবক্স ও আবদুল মালেক সংঘবদ্ধ হয়ে অবৈধভাবে পুকুর খনন করছে। এমন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান তার অফিসের কর্মচারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে সিঙ্গার বিলে অভিযান পরিচালনা করেন। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পুকুর খননকারীরা পালিয়ে যায়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক কাউকে না পেয়ে মাটিকাটা মেশিনগুলো গুড়িয়ে দেয়।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ভ্রাম্যমাণ আদালত বিচারক সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান জানান, সরকারি নির্দেশ অমান্য করে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন করায় সেখানে অভিযান পরিচালনা করা হয়। এসময় চালকসহ অন্যান্য শ্রমিকেরা পালিয়ে যায়। কাউকে না পাওয়ায় পুকুর খননের যন্ত্রটি বিকল করা হয়। অবৈধভাবে পুকুর খননের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।