বাগমারায় এবার মিললো ৫৫ ডিমসহ ২৬ গোখরা

আপডেট: জুলাই ১৫, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীর বাগমারা উপজেলায় এবার ৫৫ ডিমসহ মিললো ২৬ গোখরা। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার গণিপুর ইউনিয়নের বাসুবোয়ালিয়া গ্রামের কৃষক কফের আলীর বাড়িতে মেলে এই সাপের আস্তানা। ২৬ সাপের মধ্যে একটি মা গোখরাও রয়েছে।
গৃহকর্তা কফের আলী বলেন, বৃহস্পতিবার বিকেলে তার ছেলে শাহিন ইসলাম বাড়ির পাশে একটি সাপের বাচ্চা দেখতে পান। টের পেয়ে বাড়ির লোকজন গিয়ে সেটি মেওে ফেলেন। এর অদূরে আরো দুটি সাপের বাচ্চা দেখা যায়। সেগুলো মারার চেষ্টা করলে বাড়ির দেয়ালের পাশের গর্তে ঢুকে পড়ে।
ওই সময় গর্তের মুখ মাটি দিয়ে বন্ধ করে স্থানীয় সাপুড়ে শরিফুল ইসলাম ইসলামকে ডেকে আনেন। বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বাড়িজুড়ে ইঁদুরের গর্ত খোঁড়াখুড়ি চলে। শোবার ঘরের মেঝের গর্তে পাওয়া যায় একটি মা গোখরা এবং ২৫টি বাচ্চা। সেখানে মেলে আরও ৫৫টি সাপের ডিম।
পরে মা গোখরাটি মাটির হাঁড়িতে পুরে নিয়ে যান সাপুড়ে। মেরে ফেলা হয় বাচ্চা গোখরাগুলো। ভেঙে মাটি চাপা দেয়া হয় ৫৫টি ডিম। সাপ আতঙ্কে বাড়ি ছেড়ে প্রতিবেশীর বাড়িতে রাত কাটিয়েছেন বলেও জানান ওই গৃহকর্তা।
এর আগে গত ৪ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত নগরী, তানোর, দুর্গাপুর ও মোহনপুর উপজেলায় পাওয়া গেছে ২১৮টি গোখরা। ভেঙে নষ্ট করা হয়েছে ১৩৩টি ডিমও। গৃহস্থবাড়ির শোবার ঘর, গোয়ালঘর, রান্নাঘর এমনকি বারান্দায় মিলেছে এসব।

এ বিভাগের অন্যান্য সংবাদ