বাগমারায় কৃষকদের কয়েকটি শ্যালো মেশিন চুরি

আপডেট: ডিসেম্বর ২২, ২০২৩, ৮:০৭ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:


রাজশাহীর বাগমারায় হঠাৎ বেড়েছে কৃষকের জমিতে সেচ দেওয়া ডিজেল চালিত শ্যালো মেশিন চুরির ঘটনা। এ ঘটনায় কৃষকের ঘুম হারাম হওয়ার উপক্রম হয়েছে। বুধবার দিবাগত রাত থেকে উপজেলার ভবনাীগঞ্জ পৌরসভা ও এর আশেপাশের এলাকায় এমন ঘটনা ঘটে। এ সময় কৃষকের অন্তত ১০টি শ্যালো মেশিন চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার দিবাগত রাতের কোন এক সময় সংঘবদ্ধ চোরের দল ইঞ্জিন চালিত নৌকা নিয়ে এসে ভবানীগঞ্জ ব্রীজ এলাকা থেকে চাঁনপাড়ার কৃষক কুদ্দুসের শ্যালো মেশিনটি চুরি করে নিয়ে যায় চোরেরা। একই রাতে চোরেরা সূর্যপাড়া গ্রামের কৃষক মিন্টু, দেউলা গ্রামের কৃষক শাহিন ও তার ভাইয়ের দুটি মেশিন সহ আশেপাশের এলাকা থেকে অন্তত ১০ টি মেশিন নৌকায় তুলে চুরি করে নিয়ে যায়।

পরের দিন বৃহস্পতিবার কৃষকরা চুরি যাওয়া মেশিনগুলোর সন্ধান করতে করতে হুলিখালি পর্যন্ত গিয়ে জানতে পারে ওই এলাকার জেলেদের নদীতে দেওয়া বানাসহ বাশের বিভিন্ন বেড়া ভেঙ্গে নৌকা নিয়ে চোরেরা পালিয়ে যায়। তবে এ ঘটনায় এখনো থানায় কোন অভিযোগ দেয়া হয়নি।
বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) অরবিন্দ সরকার বলেন, ওই চুরির ঘটনায় ভুক্তভোগিরা অভিযোগ দায়ের করলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version