বাগমারায় চার দিনের ব্যবধানে পেঁয়াজের কেজি প্রতি বেড়েছে সত্তর টাকা

আপডেট: জানুয়ারি ৫, ২০২০, ১২:৫১ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারা উপজেলার হাট-বাজারে গত তিন দিনের ব্যবধানে পেঁয়াজের কেজি প্রতি দাম বেড়েছে সত্তর টাকা। কয়েকটি হাট-বাজার ঘুরে দেখা গেছে গত তিন চারদিন আগে পেঁয়াজ ছিল আশি থেকে নব্বই টাকা কেজি। গতকাল উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা গেছে পেঁয়াজের কেজি দেড়শ থেকে একশ ষাট টাকা কেজি।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় চলতি মৌসুমে এক হাজার আটশ হেক্টর জমিতে কন্দ জাতের পেঁয়াজের আবাদ হয়েছে। খেত থেকে নতুন পেঁয়াজ উঠতে আরম্ভ করলেও বাজার দর বেশি হওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতারা। খোলা ভাবে গ্রাহকদের মাঝে টিসিবির পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকলেও দেশিয় জাতের পেঁয়াজের দাম বেশি হওয়ায় বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ। ক্রেতারা ভাবছিলেন খেতের নতুন পেঁয়াজ বাজারে উঠলে বাজারদর স্বাভাবিক হবে। কিন্ত নতুন পেঁয়াজে চাষিরা লাভবান হলেও বিপাকে পড়েছেন ক্রেতারা।
উপজেলার বাসুপাড়া ইউনিয়নের সগুনা গ্রামের হাশেম আলী জানান, বাজারে কয়েকদিন আগেই পেঁয়াজের বাজার দর কম ছিল। তিন চার দিনের ব্যবধানে কেজি প্রতি বেড়েছে সত্তুর থেকে আশি টাকা। উপজেলার ভবানীগঞ্জ বাজারের ব্যবসায়ী আমিনুল ইসলাম বলেন, গত তিন চারদিন আগেই পেঁয়াজের বাজার দর কেজি প্রতি আশি থেকে নব্বই টাকা ছিল কিন্ত হঠাৎ করেই তা বেড়ে একশ পঞ্চাশ থেকে একশ ষাট টাকা কেজি দর হয়েছে। পেঁয়াজের বাজার দর স্বাভাবিক রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন উপজেলার ক্রেতা সাধারণ।
যোগাযোগ করা হলে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান জানান, পেঁয়াজের দাম বৃদ্ধির খবর আমার জানা নেই। তবে আগামীকালই বাজার মনিটরিং করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ