বাগমারায় জেএমবি সদস্য গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৭, ১২:৫৪ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)র তালিকা ভুক্ত এক সদস্যকে গ্রেফতার করেছে বাগমারা থানা পুলিশ। গ্রেফতারকৃত জেএমবির সদস্যের নাম শাহীনুর রহমান শাহীন (৩৬)। তিনি উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে বলে জানা গেছে। গ্রেফতারকৃত শাহীনুর রহমান শাহীনকে গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ জানিয়েছেন।
পুলিশ জানায়, ২০০৪ সালে বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গিসংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি)’র শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সহযোগী ছিল শাহীনুর। এমন অভিযোগে শাহীনুর রহমান শাহীনকে শিকদারি এলাকা থেকে গ্রেফতার করা হয়। শাহীনের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার কারণে বাগমারা থানায় একাধিক মামলা রয়েছে বলে থানা পুলিশ জানিয়েছে। গ্রেফতারকৃত শাহীনের পরিবারের অভিযোগ, পুলিশ একটি মহলকে খুশি করার জন্য তার ছেলেকে গ্রেফতার করেছে। তার ছেলের বিরুদ্ধে থানায় কোন মামলা নেই বলে শাহীনুর রহমানের পিতা সাইফুল ইসলাম জানিয়েছেন। তিনি বলেন, কয়েকদিন আগে জমিজমা নিয়ে তার ভগ্নিপতির সাথে ঝামেলা বাঁধে। ঝামেলা মিমাংসার জন্য শাহীনকে বাড়ি থেকে শালিসের জন্য ডেকে নিয়ে শিকদারি বাজারে যায় এবং পুলিশের সাথে গোপন আতাঁত করে তাকে পুলিশের হাতে তুলে দেয়। তার ছেলে নির্দোষ বলে তারা বাবা সাইফুল ইসলাম দাবি করেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহম্মেদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত শাহীনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ