বাগমারায় জেএমবি সদস্য রাজ্জাক গ্রেফতার

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি



রাজশাহীর বাগমারায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুযাহিদিন বাংলাদেশের (জেএমবি) আরো এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার যোগীপাড়া ইউনিয়নের বারুইহাটি গ্রামে অভিযান চালিয়ে জেএমবির সদস্য আবদুর রাজ্জাককে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জেএমবি আবদুর রাজ্জাক (৪৬) ওই গ্রামের মৃত নূর মোহাম্মাদের ছেলে।
বাগমারা থানা পুলিশ জানান, ২০০৪ সালে বাগমারায় জঙ্গিসংগঠন জামায়াতুল মুযাহিদিন বাংলাদেশের শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের দলে যোগ দিয়ে সর্বহারা নিধনের নামে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন আবদুর রাজ্জাক। এছাড়াও সে ২০০৫ সালের ২৪ জানুয়ারি উপজেলার ভবানীগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় মাঠে পুলিশের উপর হামলার সময় গ্রেফতার হয়েছিল। সেই সময় গ্রেফতারকৃত আবদুর রাজ্জাকের বিরুদ্ধে বাগমারা থানায় পুলিশ বাদী হয়ে পুলিশের উপর হামলার মামলা দায়ের করেছিলেন। তার বিরুদ্ধে থানায় চাঁদাবাজী ও নির্যাতনসহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছেন। জেএমবি’র সদস্যরা আবারো এলাকায় সংগঠিত হয়ে বাগমারা এলাকায় নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ সঙ্গীয় ফোর্স নিয়ে জেএমবির সদস্যদের গ্রেফতারের জন্য অভিযানে নামেন। গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে উপজেলার বারুইহাটি গ্রামে অভিযান চালিয়ে জেএমবির সদস্য আবদুর রাজ্জাককে গ্রেফতার করা হয়।
এ ব্যাপারে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা ও থানায় তালিকাভুক্ত থাকায় জেএমবির সদস্য আবদুর রাজ্জাককে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও সে ২০০৫ সালে ২৪ জানুয়ারি পুলিশের উপর হামলার সময় হাতেনাতে গ্রেফতার হয়েছিল। গতকাল বুধবার আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত আবদুর রাজ্জাককে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে ওসি নাছিম আহম্মেদ জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ