বাগমারায় দুইলাখ টাকার গাছ কেটে নিলো প্রতিপক্ষের লোকজন

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:১৭ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি
রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল¬ায় মুন্টু প্রামানিকের প্রায় দুইলাখ টাকার বিভিন্ন প্রজাতীর গাছ কেটে নিয়ে গেছে প্রতিপক্ষের লোকজন। ওই ঘটনায় মুন্টু প্রামানিক বাদী হয়ে ২০ জনকে আসামি করে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। গাছ কাটার পর থেকে চাঁনপাড়া এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
থানার লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যার আগে মুন্টু প্রামানিকের বাড়ির পাশের বাগানে প্রতিবেশী জুয়েল রানা, মজিবর রহমান, আজিবর রহমানসহ আরো ২০ থেকে ২৫ জন লোক গাছ কাটা শুরু করে। গাছ কাটার সময় বাধা দিতে গেলে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৫ জন আহত হয়। আহতদের মধ্যে ময়না বিবি (৪৮) ও সাবিহা বিবিকে (৪৫) স্থানীয় স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়।
বাগানের মালিক মুন্টু প্রামানিক বলেন, জুয়েল রানা, মজিবর রহমান ও আজিবর রহমান তার লোকজন নিয়ে আমার বিভিন্ন প্রজাতীর প্রায় দুই লাখ টাকার গাছ কেটে নিয়ে গেছে। গাছ কাটার সময় বাধা দিতে গেলে জুয়েল রানা, মজিবর রহমান ও আজিবর রহমানসহ তাদের লোকজন আমাদের উপর হামলা চালায়। তাদের হামলায় আমার স্ত্রী ও বোন গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিনি আরো বলেন, ওই রাতেই ২০ জনকে আসামি করে বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছি। পুলিশ অভিযোগ পাওয়ার পর গতকাল বৃহস্পতিবার সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে বাগমারা থানার পরিদর্শক (ওসি তদন্ত) আসাদুজ্জামান আসাদ জানান, গাছ কাটা বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি তদন্তের জন্য থানার এক উপপরিদর্শককে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়া মাত্রই অভিযোগটি নথিভুক্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ