বাগমারায় পল্লী বিদ্যুতের লাইন নির্মাণে অনিয়মের অভিযোগ

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:১৭ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি
নাটোর পল্ল¬ী বিদ্যুৎ সমিতি ১ বাগমারার ভবানীগঞ্জ জোনের পল্লী বিদ্যুৎ সমিতির লাইনে নির্মাণে বিমুল বাবু নামের এক ঠিকাদারের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল¬ার সাইদুর রহমান নামে এক ব্যক্তি পল্ল¬ী বিদ্যুৎ সমিতি নাটোরের জেনারেল ম্যানেজার ও ভবানীগঞ্জ জোনের  ডেপুটি জেনারেল ম্যানেজার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ভবানীগঞ্জ পৌরসভায় চাঁনপাড়া মহল¬ায় পল্ল¬ী বিদ্যুতের নতুন লাইন নির্মানের কাজ এস হক এন্টার প্রাইজের স্বত্বাধিকারী বিমল বাবু নামে এক ঠিকাদার পান। তিনি কাজটি পাওয়ার পর বাগমারার ভবানীগঞ্জে না এসে স্থানীয় একটি প্রভাবশালী মহল দিয়ে সাইদুর রহমানের জমির গাছ কেটে জোর করে লাইন নির্মাণের চেষ্টা করছে।
অভিযোগকারী সাইদুর বলেন, ঠিকাদার কাজটি নিজে না করে ক্ষমতার অপব্যবহার করে স্থানীয় কিছু  প্রভাবশালীকে দিয়ে আমার ভোগদখলী সম্পত্তির ওপর লাগানো বিভিন্ন প্রজাতীর গাছগুলো কাটছে। এমন কি দিনের বেলায় লাইন নির্মাণে বাঁধা দেয়ার কারণে রাতের অন্ধকারে যে কোন সময় আরো গাছ কেটে লাইন নির্মাণ করতে পারে বলে তিনি ধারণা করছেন। বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পল্ল¬ী বিদ্যুতের সাথে সংশ্লিষ্টদের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারার ভবানীগঞ্জ পল্ল¬ী বিদ্যুতের লাইন নির্মাণ ঠিকাদার বিমল বাবু তার ব্যবহৃত মুঠোফোনটি রিসিভ করেন নি। অপরদিকে নাটোর পল্ল¬ী বিদ্যুৎ সমিতি-১ ভবানীগঞ্জের ডেপুটি জেনারেল ম্যানেজার ফসিউল আলম জাহাঙ্গীর বলেন, লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ