বাগমারায় পাউবোর জায়গা দখল করে ভবন নির্মাণের অভিযোগ

আপডেট: June 17, 2020, 10:42 pm

বাগমারা প্রতিনিধি:


রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের শিবজাইট গ্রামে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর অধিগ্রহণকৃত জমি দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা এ ভবন নির্মাণ বন্ধের আবেদন জানিয়ে পানি উন্নয়ন বোর্ড রাজশাহীর নির্বাহী প্রকৌশলী বরাবর লিখিত আবেদন করেছেন।
জানা যায়, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের শিবজাইট বাজারের পূর্ব দিকে বারনই নদীর পাড় ঘেঁষে তাহেরপুর-বাগমারা সড়কের পার্শ্বে মোহনপুর মৌজার জেএল নম্বর ২৫২ এবং ৮২ নম্বর আরএস খতিয়ান ও ৩৮৭ নম্বর হাল দাগের জমির উপর স্থানীয় রাড়োপাড়া গ্রামের রনি খন্দকার এবং শিবজাইট গ্রামের মমিন মাস্টার বহুতল ভবন নির্মাণ করছেন। সরকারি ওই জমি দখল করে তাদের ভবন নির্মাণ কাজ দেখে স্থানীয়দের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। অধিগ্রহণকৃত সরকারি ওই জমি উদ্ধার করে ভবন নির্মাণ বন্ধের আবেদন জানিয়েছেন স্থানীয়রা।
এ ব্যাপারে ভবন নির্মাণকারী মমিন মাস্টারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাদের জমিতেই আমরা ভবন নির্মাণ করছি। তবে আমার পিতা এ ব্যাপারে ভাল বলতে পারবেন বলে জানান তিনি।
যোগাযোগ করা হলে পানিউন্নয়ন বোর্ড (বাগমারার দায়িত্বপ্রাপ্ত) রাজশাহীর সহকারী প্রকৌশলী আমজাদ হোসেন জানান, ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ