বাগমারায় পুকুর খননের দায়ে দুই ভাইয়ের কারাদণ্ড

আপডেট: জুন ৭, ২০২২, ৯:৫২ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:


রাজশাহীর বাগমারায় পুকুর খননের অভিযোগে মঙ্গলবার (৭জুন) ভ্রাম্যমান আদালতে দুই ভাইয়ের কারাদণ্ড প্রদান করা হয়েছে। কারাদণ্ড প্রাপ্তরা হলেন আব্দুল খালেক (৩৫) এবং তার বড় ভাই আলিমুদ্দীন (৬০)। তারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের গোয়ালকান্দি গ্রামের মৃত কাজিমুদ্দীনের ছেলে।

জানা যায়, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের যশের বিলে ফসলি জমিতে পুকুর খনন করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় ভ্রম্যমান আদালত। মঙ্গলবার (৭ জুন) দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান। পুকুর খননের দায়ে দুই ভাইয়ের মধ্যে আব্দুল খালেকের ১৫ দিনের এবং আলিমুদ্দীনের ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বালু মহাল ও মাটি ব্যবস্থা আইন ২০১০ এর ৪ ধারায় এই রায় প্রদান করেন ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান।

অপরদিকে সোমবার (৬জুন) উপজেলার বাইগাছা এলাকার রামপুরে পুকুর খননকালে রুবেল হোসেন নামে এক এস্কেভেটর চালককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের ওই অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান।

এ বিভাগের অন্যান্য সংবাদ