বাগমারায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

আপডেট: নভেম্বর ৪, ২০২১, ১০:০২ অপরাহ্ণ


বাগমারা প্রতিনিধি:


‘মুজিববর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারা উপজেলায় পালিত হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ।
বৃহস্পতিবার সকাল ১০ টায় বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়।

বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের শুভ উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে জাতীয় সংগীতের বাজানোর পাশাপাশি জাতীয় ও ফায়ার সার্ভিসের নিজস্ব পতাকা উত্তোলন করা হয়। পরে বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার মেহেদী হাসান তুহিন। সিনিয়র ফায়ার ফাইটার হায়দার আলীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব-অফিসার নজরুল ইসলাম, ফায়ার সার্ভিস কর্মী মিজানুর রহমান।

আলোচনা শেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে স্টেশনের ভেতরে অগ্নি নির্বাপক বিভিন্ন মহড়া প্রদর্শন করা হয়। অগ্নিকান্ডের ফলে অল্প সময়ের মধ্যে অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে। অগ্নি নির্বাপক কৌশল জানা থাকলে সংগঠিত ক্ষতির হাত থেকে অনেকটাই রক্ষা পাওয়া সম্ভব। অনুষ্ঠানে জনসম্মুখে আগুণ নিভানোর কৌশলগুলো প্রদর্শন করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ