বাগমারায় বন্যাকবলিতদের মাঝে সাংসদ এনামুলের ত্রাণ বিতরণ

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারার বন্যাকবলিত তিন ইউনিয়নের প্রায় তিন হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন বাগমারা আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক। গতকাল শনিবার সকালে বন্যার্তদের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়। বন্যা কবলিত এলাকা পরিদর্শন শেষে বানভাসী মানুষের দুদর্শার কথা চিন্তা করে তিনি দ্বিতীয় দিনেও ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রাখেন। একইসঙ্গে বানভাসীদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে বলেও ঘোষণা দিয়েছেন।
এ বছর বন্যায় বাগমারার কয়েকটি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ঘরবাড়ি ছাড়া হয়েছে হাজারো মানুষ। সৃষ্টি হয়েছে নানা সঙ্কট। এই সঙ্কট নিরসনের জন্য সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক কাজ করছেন। এর আগেও তিনি গত শুক্রবার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ শুরু করেন। শুক্রবার সোনাডাঙ্গা ইউনিয়নের ২হাজার মানুষের মাঝে তিনি ত্রাণ বিতরণ করেন। শনিবার তিনি বাগমারার বাসুপাড়া, গোবিন্দপাড়া ও নরদাস ইউনিয়ন পরিদর্শন করেন। এসময় তিনি বানভাসীদের মাঝে শুকনো খাবার, চিড়া, গুড়, খাবার স্যালাইন, চাল, ডাল, তেল, পানি বিশুদ্ধ করণ ট্যাবলেটসহ বিভিন্ন প্রকার ওষুধ বিতরণ করেন।
ত্রাণ বিতরণের সময় সাংসদ এনামুল হক বন্যার্তদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভেঙে পড়বেন না। আপনাদের এই দুর্যোগের দিনে আওয়ামী লীগ সরকারের পাশাপাশি আমি আপনাদের পাশে থাকবো। বন্যা কবলিত মানুষের জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে।
ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি শ্রী অনিল কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক আবদুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান, আফতাব উদ্দিন আবুল, ভাবানীগঞ্জ পৌর মেয়র আবদুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, বাসুপাড়া চেয়ারম্যান আব্দুল জব্বার মুন্ডল, ইউপি আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমান মাস্টার, গোবিন্দপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সভাপতি আক্তাজ্জামান বুলবুল, সাধারণ সম্পাদক রেজাইল করিম শেখ, নরদাস ইউপির চেয়ারম্যান আবদুল মতিন, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ সম্পাদক জাহাঙ্গীর আলম হেলাল, সহদফতর সম্পাদক নুরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মাহমুদুর রহমান রেজাসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেবৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ