বাগমারায় বাল্যবিয়ে করতে এসে বর শ্রীঘরে

আপডেট: জানুয়ারি ১, ২০১৭, ১২:১৫ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


তথ্য গোপন করে নাবালিকাকে বিয়ে করতে এসে শ্রীঘরে গেলেন বর। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাত সাড়ে ৯ টায় বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের মাধাইমুড়ি গ্রামে।
খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার রাতে মাধাইমুড়ি গ্রামের আফছার আলীর মেয়ে সুমি খাতুন (১৩) সাথে পার্শ্ববতী শুভডাঙ্গা ইউনিয়নের বিলবাড়ী গ্রামের কবির উদ্দীনের ছেলে ময়েন উদ্দীনের (৩৪) বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। বিষয়টি এলাকার লোকজন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারকে জানালে রাতেই তিনি পুলিশের একটি দল নিয়ে বিয়ের বাড়িতে হাজির হন। সেখানে গিয়ে তিনি জানতে পারেন সুমি খাতুন গ্রামের মাদ্রাসায় অষ্টম শ্রেণিতে পড়াশুনা করছে। বর ময়েন উদ্দীন এর আগেও দুইটি বিয়ে করেছেন বলে এলাকার লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার এমন তথ্যের ভিত্তিত্বে বর ময়েন উদ্দীনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১৫ দিনের কারাদ- প্রদান করেন।
এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার বলেন, তথ্য গোপন করে নাবালিকা মেয়ে সুমি খাতুনকে বিয়ে করার চেষ্টা করে। তথ্য গোপনের কারনে ও নাবালিকা কন্যাকে বিয়ে করার অপরাধে বর ময়েন উদ্দীনকে ১৫ দিনের কারাদ- প্রদান করা হয়েছে। বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, সাজাপ্রাপ্ত বর ময়েন উদ্দীনকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।