বাগমারায় বাড়িঘরে হামলার মামলায় গ্রেফতার ২

আপডেট: ডিসেম্বর ২৩, ২০১৬, ১২:১১ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারায় বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোররাতে অভিযান চালিয়ে উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রামের জফির উদ্দীনের ছেলে আবুল কালাম আজাদ (৪০) ও আক্কাছ আলী (৫০)। গ্রেফতারকৃতদের বিকেলেই আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
বাগমারা থানার পুলিশ জানায়, গত ২২ নভেম্বর উপজেলার ঝিকরা ইউনিয়নের ঝাড়গ্রামে আমজাদ হোসেনের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুৎপাট করে। এসময় বাধা দিতে গেলে বাড়ির মালিক আমজাদ হোসেনকে কুপিয়ে জখম করে। আমজাদ হোসেনের স্ত্রী নুরজাহান বেগম স্বামীকে উদ্ধারের জন্য এগিয়ে গেলে হামলাকারীরা তার ওপরেও হামলা চালিয়ে আহত করে বাড়িঘরে লুৎপাট করে। আমজাদ হোসেনের স্ত্রীর চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এলাকার লোকজন আহত আমজাদ হোসেন ও তার স্ত্রী নুরজাহান বেগমকে উদ্ধার করে প্রথমে বাগমারা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। ওই ঘটনায় ২৩ নভেম্বর আহত আমজাদ হোসেনের বড় ভাই শামসুল ইসলাম বাদী হয়ে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ এক মাস পর পুলিশ অভিযান চালিয়ে ওই মামলার এজাহার নামীয় আসামি আবুল কালাম আজাদ ও আক্কাছ আলীকে গ্রেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম জানান, মামলার পর থেকেই আসামিরা গা ঢাকা দিয়েছিলো। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ঝাড়গ্রামে অভিযান চালিয়ে আবুল কালাম আজাদ ও আক্কাছ আলীকে গ্রেফতার করা হয়। বাকী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি তদন্ত আসাদুজ্জামান আসাদ বলেন, গ্রেফতারকৃদদের গতকাল বৃহস্পতিবার বিকেলের মধ্যেই আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।