বাগমারায় বিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ

আপডেট: জানুয়ারি ৫, ২০২৪, ৯:১১ অপরাহ্ণ


বাগমারা প্রতিনিধি:


রাজশাহীর বাগমারা উপজেলার গণিপুর ইউনিয়নের আক্কেলপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়া ওই স্কুলের সামনে দু’টি তাজা ককটেল ও মচমইল বাজার এলাকা থেকে আরো একটি ককটেল উদ্ধার করা হয়েছে। র‌্যাবের একটি বোমা নিস্ক্রিয় ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আক্কেলপুরে স্কুলের সামনে ককটেল দু’টি নিস্ক্রিয় করেছেন।

বাগমারা থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিবাগত রাতে দুর্বৃত্তরা উপজেলার গনিপুর ইউনিয়নের আক্কেলপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের অফিসকক্ষে ককটেল সাদৃশ্য বোমা ছুঁড়ে মারে। একই কক্ষে দুর্বৃত্তরা জানালা দিয়ে ভেতরে আগুন ধরিয়ে দেয়। এতে সেখানে থাকা বইপত্র ও আসবাবপত্র পুড়ে যায়। এ সময় বিকট শব্দ শুনে আশপাশের লোকজন ছুটে এলে দুবৃর্ত্তরা পালিয়ে যায়। যাওয়ার সময় বিদ্যালয়ের সামনে দুবৃর্ত্তরা দু’টি ককটেল জাতীয় বস্তু ফেলে যায়।

পরে স্থানীয়রা জরুরি সেবার নম্বরে (৯৯৯) ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ সেখান থেকে দুর্বৃত্তের ফেলে যাওয়া একটি মানিব্যাগ উদ্ধার করে। পরে র‌্যাব-৫ এর বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে দ্রুত ককটেল দু’টি নিস্ক্রীয় করে।

এদিকে উপজেলার মচমইল বাজার সংলগ্ন রাব্বানী চেয়ারম্যান এর বাড়ির সামনে লাল টেপ জড়ানো একটি ককটেল সদৃশ বস্তু দেখতে পেয়ে স্থানীয়রা ককটেল শনাক্ত করে থানায় খবর দিলে পুলিশ সেটি উদ্ধার করে বলে জানা গেছে।

এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার বলেন, আক্কেলপুর বিদ্যালয়ের ফটক থেকে উদ্ধার করা ককটেল দু’টি র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট নিষ্ক্রিয় করেছে। জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে থানায় নেয়া হয়েছে। মচমইল বাজার এলাকায় এমনই ভাবে একটি ককটেল ফেলেছে দুবৃর্ত্তরা বলে তিনি জানিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ