বাগমারায় ভ্যান চালকের বাড়িতে ভাঙচুর ও লুটপাট

আপডেট: ডিসেম্বর ১৮, ২০১৬, ১২:১০ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


চাহিদামত চাঁদা না দেয়ায় বাগমারার ভবানীগঞ্জ পৌরসভায় চাঁনপাড়া মহল¬ায় এক ভ্যানচালকের বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনার অভিযোগ উঠেছে। গত শুক্রবার সকালে চাঁনপাড়া মহল¬ার ভ্যানচালক আবু বাক্কারের নির্মানাধীন টিনসেড বাড়িতে এলাকার কতিপয় চিহ্নিত দুষ্কৃতিকারীরা হামলা চালায়। তারা ওই ওয়ার্ডের জনৈক কাউন্সেলরের লোকজন বলে বাড়িটিতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে।
ওই ঘটনায় বাড়ির মালিক আবু বাক্কার বাদী হয়ে ভবানীগঞ্জ পৌরসভা মেয়রের কাছে ও বাগমারা থানায় পৃথক দুইটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, চাঁনপাড়া মহল¬ার ভ্যান চালক আবু বাক্কার বেশ কিছুদিন আগে পাশ^বর্তী সূর্যপাড়া মহল¬ার আশরাফুল ইসরাইলের কাছে থেকে চার শতক জমি ক্রয় করে সেখানে একটি টিন সেডের বাড়ি নির্মাণ করেন। গত শুক্রবার সকালে আবু বাক্কার ভ্যান চালাতে গেলে এলাকার কিছু চিহ্নিত দুষ্কৃতিকারীরা ওয়ার্ড কাউন্সেলরের লোকজন বলে ওই বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে।
ভ্যানচালক আবু বাক্কার অভিযোগ করে বলেন, তার ক্রয়কৃত ওই জমিতে বাড়ি নির্মাণ করার পর ওয়ার্ড কমিশনার তার কাছে এসে জমিটি ভেজাল, তোমার ক্রয় সঠিক নয় ইত্যাদি বলে দুইলাখ টাকা চাঁদা দাবি করে। তার চাহিদামতো টাকা না দেয়ায় তাকে মোবাইলে কয়েকবার হুমকিও দেয়া হয় বলে অভিযোগপত্রে উলে¬খ করেছেন। জমিটির মূল মালিক আশরাফুল ইসরাইল জানান, ১৯৮১ সালে জমিটি আমি ক্রয় করি। পরে জমিটি আমার নিজ নামে খারিজ করে নিয়ে খাজনাপত্র পরিশোধ করে আসছি। সম্প্রতি জামিটি আমি ভ্যান চালক আবু বাক্কারের নিকট বিক্রি করেছি।
এ বিষয়ে জানতে চাইলে ওই ওয়ার্ডের কাউন্সিলর চাঁদাদাবির অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ঘটনার সময় ওই জমি সংলগ্ন একটি শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে গিয়েছিলাম। বাড়িঘর ভাঙচুরে তিনি কাউকে নির্দেশ দেন নি বলে জানান।
এ বিষয়ে ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আবদুল মালেক জানান, সকালেই এমন অভিযোগ পেয়েছি। বিজয় দিবসের নানা কর্মসূচিতে ব্যস্ত থাকায় ঘটনার বিস্তারিত জানা সম্ভব হয় নি। জমি সংক্রান্ত বিষয় হওয়ায় উভয় পক্ষের কাগজপত্র দেখে ন্যায্য ফয়সালা করে দেয়া হবে বলে তিনি জানান। অপরদিকে ঘটনায় বিষয়ে জানতে চাইলে বাগমারা থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান আসাদ জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ