বাগমারায় ভ্রাম্যমাণ আদালতে ৯ জুয়াড়ির অর্থদণ্ড

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৭, ১:১৬ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারায় ৯ জুয়াড়ির অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেলে উপজেলা ভূমি অফিসে ওই সকল জুয়াড়িদের ভ্রাম্যমাণ আদালতে দুই হাজার টাকা করে অর্থদণ্ড দেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর হোসেন। এসময় জুয়াড়িরা জরিমানার টাকা পরিশোধ করে ভ্রাম্যমাণ আদালত থেকে ছাড়া পায়।
দণ্ডপ্রাপ্ত জুয়াড়িরা হলেন- ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া মহল্লার আক্কাছ আলীর ছেলে মকলেছুর রহমান (৩৮), আবদুস সাত্তারের ছেলে মিন্টু মিয়া (৪০), লবাই মিয়ার ছেলে আবদুস সোবহান (৩৫), কাজিমুদ্দিনের ছেলে সোহেল রানা (৩০), বাসুপাড়া ইউনিয়নের শ্যামপুর গ্রামের আবুল কালামের ছেলে আনোয়ার হোসেন (২২), আক্কাছ আলীর ছেলে মুরাদ হোসেন (৩৫), গোপালপুর গ্রামের তছির উদ্দীনের ছেলে সিদ্দিকুর রহমান (৩৫), কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের খুজিপুর গ্রামের আবু জাফরের ছেলে সামসুল হক (২৮) ও লাউবাড়িয়া গ্রামের জালাল উদ্দীনের ছেলে রেজাউল করিম (২৪)। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালতের বিচারক প্রত্যেকের দুই হাজার টাকা করে জরিমানা করেন।
গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাতে থানার উপপরিদর্শক (এসআই) সৌরভ চন্দ্র কুমার সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া ও বাসুপাড়া ইউনিয়নের গোপালপুর গ্রামের অভিযান চালায়। অভিযানে জুয়া খেলার অপরাধে পুলিশ নয় জনকে আটক করে এবং ভ্রাম্যমাণ আদালতে হাজির করে। আদালতের বিচারক জুয়াড়িদের মাথাপিছু দুই হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডের রায় প্রদান করেন। জুয়াড়িরা জরিমানার অর্থ পরিশোধ করে ভ্রাম্যমাণ আদালত থেকে ছাড়া পান।
এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আলমগীর হোসেন জানান, ভ্রাম্যম্যাণ আদালতে জুয়াড়িরা তাদের দোষ স্বীকার করলে আদালত তাদেরকে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন। জুয়াড়িরা জরিমানার টাকা পরিশোধ করে আদালত থেকে ছাড়া পান বলে তিনি জানান। অপরদিকে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, আটককৃত জুয়াড়িদের ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ