বাগমারায় শিক্ষাসফরের চাঁদা না দেয়ায় শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ

আপডেট: এপ্রিল ৬, ২০১৭, ১২:৪০ পূর্বাহ্ণ

বাগমারা প্রতিনিধি


রাজশাহীর বাগমারা উপজেলার রানী রিভারভিউ উচ্চবিদ্যালয়ে শিক্ষা সফরের চাঁদা না দেয়ায় সহকারী শিক্ষক জাবেদ আলী নামের এক শিক্ষকের বিরুদ্ধে দশম শ্রেণির এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এর ঘটনায় শিক্ষার্থীর বাবা আবদুর রউফ বাদী হয়ে গতকাল বুধবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, আগামী ৬ এপ্রিল উপজেলার দেউলা রানী রিভারভিউ হাইস্কুলের পক্ষ থেকে শিক্ষাসফরের জন্য দিন ধার্য করা হয়। সেই মোতাবেক ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর মধ্যে ৪৫০ টাকা চাঁদা নির্ধারণ করা হয়। দেউলা গ্রামের আবদুর রউফের ছেলে দশম শ্রেণির শিক্ষার্থী সবুজ হোসেন চাঁদা দিতে না পারায় গতকাল বুধবার বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাবেদ আলী মারপিট করে আহত করে। বিষয়টি জানার পর পরিবারের সদস্যরা বিদ্যালয়ে ছুটে আসেন এবং আহত সবুজের চিকিৎসার ব্যবস্থা করেন। ওই ঘটনায় শিক্ষার্থী সবুজের বাবা আবদুর রউফ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে রানী রিভারভিউ উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক জাবেদ আলী মারপিটের বিষয়টি স্বীকার করে বলেন, মিথ্যা বলা ও অভদ্রতার কারণে শিক্ষামূলকভাবে একটু শাসন করা হয়েছে। এর বেশি আর কিছুই নয় বলে তিনি জানিয়েছেন।
অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা উদঘাটনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ