বাগাতিপাড়ায় ভ্যান ভাড়া বৃদ্ধির দাবিতে চালকদের অবরোধ

আপডেট: আগস্ট ১০, ২০২২, ৯:৩৩ অপরাহ্ণ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি:


নাটোরের বাগাতিপাড়ায় ব্যাটারি চালিত ভ্যানের ভাড়া বৃদ্ধির দাবিতে অবরোধ করেছে স্থানীয় ভ্যান চালকরা। ভ্যানের ব্যাটারী, টাইয়ার ও টিউবসহ পার্টসের দাম বেড়ে যাওয়ায় এবং দ্রব্যমূল্যর দাম লাগামহীন বৃদ্ধি পাওয়ায় জীবন চালাতে অসম্ভব হওয়ায়, বর্তমান ভাড়া বৃদ্ধির দাবিতে বুধবার (১০ আগস্ট) সকালে উপজেলার কাদিরাবাদ ক্যান্ট: এলাকার দয়ারামপুর ইউনিয়ন পরিষদের সামনে ভ্যান চালানো বন্ধ করে এই কর্মসূচী শুরু করে।

এসময় বক্তব্য দেন, তালতলার ভ্যান চালক সলেমান প্রামানিক ও আব্দুল হালিম, বাটিকামারীর সাইফুল ইসলাম ও দুলু মিয়া, মিশ্রীপাড়ার লিটন আলী ও সহিদ হোসেন প্রমূখ সহ স্থানীয় ভ্যান চালকগণ। এ সময় বক্তারা দয়ারামপুর বাজার থেকে বাউয়েট বিশ্ববিদ্যালয়, বাটিকামারী, তালতলা, চিথলীপাড়া, নন্দীকুজা, ফুলবাড়ি এলাকার ভাড়া ১০ টাকা ও সোনাপুর বাজার ১৫ টাকা এবং মালঞ্চি বাজার, আব্দুলপুর রেলজংশন, চাঁদপুর বাজার ২০ টাকা করার জন্য সকল যাত্রী ও সাধারণরের প্রতি আহবান জানান। দাবি আদায় না হলে আগামী কাল সকাল থেকে আবারও একই কর্মসূচী দেওয়া হবে বলে জানান মিশ্রীপাড়ার ভ্যান চালক লিটন আলী।

অবরোধের কথা জানিয়ে স্থানীয় ইউ.পি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু বলেন, কাউকে বেশী ভাড়া নিতে দেওয়া হবে না, তবে যাত্রীদের বুঝিয়ে শুনে তারা দিলে, কেউ নিলে আমার কোন আপত্তি নাই।

বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম জানান, অবরোধ করছে এমন খবর শুনে, পুলিশ পাঠিয়ে তা ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে এবং কেউ যদি আপশে বেশি ভাড়া দেয় সেটা নিবে কিন্তু জোর করে বেশী ভাড়া নেওয়া যাবেনা বলে, ভ্যান চালকদের জানানো হয়।