বাগাতিপাড়ায় ৮ বছরে এলজিইডি’র বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন

আপডেট: জুন ১৯, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি


নাটোরের বাগাতিপাড়া উপজেলায় বর্তমান সরকারের গত আট বছরে ২৬ কোটি পৌনে ৬ লাখ টাকার বিভিন্ন উন্নয়ন মুলক কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর। উপজেলার ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার রাস্তা নির্মাণ ও সংস্কার, ব্রিজ, কালভার্ট নির্মাণ, সার্ভার স্টেশন, সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ বিভিন্ন উন্নয়নমুলক কাজে এসব অর্থ ব্যায় করা হয়েছে।
এলজিইডি সুত্রে জানা গেছে, ২০০৯ থেকে ২০১৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত অধিদফতরটি ১৫ কোটি ১৩ লাখ ৫৯ হাজার টাকা ব্যায়ে এ উপজেলার ৭৬ কিলোমিটার রাস্তা নির্মাণ ও সংস্কারের কাজ করেছে। এছাড়াও ৩০ টি কালভার্ট নির্মাণে ৩ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার টাকা, তিনটি ব্রিজ নির্মাণে ৪ কোটি ১৯ লাখ ৫৩ হাজার, একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে ২ কোটি ৭৩ লাখ ৪৯ হাজার টাকা ব্যায় করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর। শুধু পল্লী সড়কই নয় গ্রামীণ জীবন ও জীবিকার উন্নয়নে এলজিইডি নিয়েছে নানা উদ্যোগ। সরকারের উন্নয়নমুলক এজেন্ডাকে সামনে রেখে উপজেলার হাটবাজারের শেড ঘর নির্মাণে ব্যবস্থা নিয়েছে অধিদফতরটি। তাছাড়াও ভূমিহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য তৈরি করা হয়েছে ২টি বাসস্থান। আর এতে ব্যায় হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার টাকা। অন্যদিকে ৪টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ ও সংস্কার কাজের জন্য ব্যায় করা হয়েছে এক কোটি ৫৮ লাখ ৩০ হাজার টাকা, ইউআরসি এর ফার্ণিচার ও সংস্কার কাজে ব্যায় করা হয়েছে প্রায় ৪ লাখ টাকা এবং উপজেলা শিক্ষা অফিসের সংস্কার কাজে অধিদফতরটি এক লাখ ৫১ হাজার টাকা ব্যায় করেছে।
এব্যাপারে উপজেলা প্রকৌশলী এএসএম শরীফ খান বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক সকল উন্নয়ন মুলক কাজ বাস্তবায়ন করে যাচ্ছে এলজিইডি।

এ বিভাগের অন্যান্য সংবাদ