বাঘায় উপজেলা পরিষদ নির্বাচনে দুই ভাগে বিভক্ত আওয়ামী লীগ

আপডেট: মে ২৩, ২০২৪, ১২:০৪ অপরাহ্ণ

আমানুল হক আমান, বাঘা (রাজশাহী) :


উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৫ জুন বাঘা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে নিজ নিজ সমর্থক নিয়ে এলাকায় গণসংযোগ, কর্মী সম্মেলন, উঠান বৈঠক করছেন।

প্রার্থীরা হলেন, বর্তমান চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু (মোটর সাইকেল)। তার সাথে রয়েছেন বাঘা পৌরসভার মেয়র ও জেলা আ’লীগের সদস্য এবং বাঘা উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক আক্কাছ আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ, বাউসা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদব নুর মোহাম্মদ তুফান।

অপরদিকে আরেক প্রার্থী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রোকনুজ্জামান রিন্টু (আনারস)। তার সাথে রয়েছেন জেলা আ’লীগের সহ-সভাপতি আমজান হোসেন নবাব, উপজেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি আজিজুল আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, আজিজুল আযম, সিরাজুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদেক কবির, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আড়ানী, গড়গড়ি, মনিগ্রাম, চকরাজাপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি-সম্পাদক। এছাড়া উপজেলা, পৌর, ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, সৈনিক লীগের অধিকাংশ কমিটির সভাপতি-সম্পাদক।

এই দুই প্রার্থী নিজ নিজ সমর্থক নিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, কর্মী সম্মেলন, উঠান বৈঠক করে যাচ্ছেন। এতে স্পষ্ট হয়ে উঠেছে দুই প্রার্থীর পক্ষে আ’লীগ নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছেন।

এ নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল মোকাদ্দেস (টিয়াপাখি), উপজেলা যুবলীগের সভাপতি কারুজ্জামান নিপন (বই), মেহেদী হাসান (মিনার)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জনের মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা (কলস), উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমি (প্রজাপতি), উপজেলা মহিলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন (ফুটবল)।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৬৩। এরমধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৭ ও নারী ভোটার ৮২ হাজার ৬৫৬ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version