বাঘায় ছাগীর প্রতি পিস চামড়া ১০ টাকায় বিক্রি

আপডেট: জুন ১৭, ২০২৪, ৭:২৩ অপরাহ্ণ


আমানুল হক আমান, বাঘা (রাজশাহী):


রাজশাহীর বাঘায় ১০ টাকা দরে প্রতি পিস ছাগীর চামড়া বিক্রি হয়েছে। সোমবার (১৭ জুন) ইদুল আজহার দিন দুপুরে আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের গোচর গ্রামে কোরবানির পশুর চামড়া ফড়িয়ারা গ্রামে ঘুরে এ দামে কিনতে দেখা যায়।

এ বিষয়ে আড়ানী গোচর গ্রামের ফড়িয়ার চামড়া ব্যবসায়ী আরিফুর রহমান বলেন, চাহিদা না থাকায় ছাগী (বরকি) ছাগলের একটি চামড়া ১০ টাকা দরে ক্রয় করছি। এ দামে কিনে নিয়ে স্থানীয় আড়তে বিক্রি কররো। পরিবহন খরচ বাদ দিয়ে একটি ছাগীর চামড়াতে এক/দুই টাকা লাভের আশা করছি।

আড়ানী গোচর গ্রামের সমাজ প্রধান আকরাম আলী বলেন, চামড়ার কোনো চাহিদা নেই। কোরবানির পশুর চামড়া কেউ কিনতে চাচ্ছিল না। অবশেষে স্থানীয় একজন ফড়িয়ার এসে খাসী ছাগলের চামড়া প্রতি পিচ ৪০ টাকা আর ছাগীর চামড়া ১০ টাকা দরে বিক্রি করেছি।

এ দিকে আড়ানী চকরপাড়া গ্রামের সমাজ পরিচালক রুবেল আহম্মেদ বলেন, ছাগীর চামড়া ১০ টাকা, খাসীর চামড়া ৫০ টাকা এবং ৩-৪ মণ ওজনের গরুর চামড়া ৫০০-৫৫০ টাকায় প্রতি পিস বিক্রি করা হয়েছে।

আড়ানীর চামড়া আড়তদার আশরাফুল ইসলাম বলেন, চাহিদা না থাকায় চামড়া কম দামে নিতে হচ্ছে। এ চামড়া কিনেও লাভ হবে কিনা জানা নেই। এরপরও কিনেছি। ফড়িয়ারদের কাছে দুই/এক টাকা বেশি দিয়ে চামড়া কিনেছি। এছাড়াও সমাজ প্রধানের প্রতিনিধিরা চামড়া নিয়ে আসছেন। তাদেরও কাছে থেকে ফড়িয়ারদের মতো দাম দিয়ে কিনেছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version