বাঘায় নাট্য পরিচালক শিমুল সরকারের উপর আবারও সন্ত্রাসী হামলা

আপডেট: জানুয়ারি ১৮, ২০২৪, ২:৩৬ অপরাহ্ণ


বাঘা (রাজশাহী) প্রতিনিধি :


রাজশাহীর বাঘায় নাট্যকার ও নাট্য পরিচালক ফিরোজ আহম্মেদ শিমুল সরকারের উপর আবারও হামলা করা হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বাঘা শাহদৌলা সরকারি কলেজের অফিস কক্ষের সামনে এই হামলা করা হয়।

জানা যায়, এর আগে ভোটের দিন ৭ জানুয়ারি রাত ৯টায় উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট বাজারে স্মৃতি স্টুড়িও’র সামনে তাকে লোহার রড়, চা পাতি ও চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনার পরের দিন ৮ জানুয়ারি তার ছোট ভাই ফরহাদ হোসেন বাদি হয়ে ৬ জনকে আসামী করে থানায় একটি মামলা করা হয়।

এ মামলার আসামীরা আদালত থেকে জামিনে এসে আবারও হামলা করেছে। এ ঘটনায় শিমুল সরকার বাদি হয়ে ১৭ জানুয়ারি আগের মামলার আসামী শাহিনুর রহমান ও হাফিজুর রহমানকে অভিযুক্ত করে বাঘা থানায় সাধারণ জিডি (ডাইরী) করেন। শিমুল সরকার সরেরহাট গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

শিমুল সরকার দীর্ঘদিন থেকে নাট্যকার ও নাটক পরিচালনা করে আসছেন। তিনি ঢাকায় নাট্যকার ও নাটক পরিচালনক হিসেব ইতিমধ্যেই জনপ্রিয় হিসেবে গড়ে উঠেছেন। তিনি ভোট উপলক্ষে ২ জানুয়ারি নিজ বাড়িতে আসেন। ৭ জানুয়ারি সরেরহাট বাজারে স্মৃতি স্টুড়িও’র সামনে তাকে লোহার রড়, চা পাতি ও চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে জখম করা হয়।

এ বিষয়ে শিমুল সরকার বলেন, ৭ জানুয়ারি ভোটের দিন আমার ওপরে যারা হামলা করেছে, তারাই আবারও টেবিলের ভাঙ্গা পায়া নিয়ে আক্রমণ করে। শাহদৌলা সরকারি কলেজের অধ্যক্ষের সাথে দেখা করতে গেলে সন্ত্রাসীরা এ হামলা করে।

তবে এ হামলার প্রতিবাদ করতে এগিয়ে আসলে সাথে থাকা চাচাত ভাই গ্যাদার হাত ও শরীরে জখম হয়েছে। আমার চিৎকারে কিছু মানুষ এগিয়ে আসলে ঘটনাস্থল থেকে তারা চলে যায়। এখন আমি প্রাণের শংকায় রয়েছি।
এ বিষয়ে বাঘা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, আগের ঘটনায় একটি মামলা হয়েছে। পরে তার উপর আবারও হামলার ঘটনায় সাধারণ জিডি (ডাইরী) হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ