বাঘায় বিএনপির দলীয় নির্দেশনা না নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী রুমিকে বহিস্কার

আপডেট: মে ২৩, ২০২৪, ৮:৩৮ অপরাহ্ণ


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:


বিএনপির দলীয় নির্দেশনা না মেনে ৬ষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে ৫ জুন নির্বাচনে অংশ নেওয়ায় ফারহানা দিল আফরোজ রুমিকে বহিস্কার করা হয়েছে। বুধবার (২২ মে) দলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ন-মহাসচিব অ্যাড. রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত একটি পত্রে বলা হয়, নির্বাচনে অংশ গ্রহনের সুনিদিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রাথমিক সদস্য-পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে বহিস্কার করা হলো।
ফারহানা দিল আফরোজ রুমি উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য প্রজাপতি প্রতিক নিয়ে ৫ জুন নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিেেচ্ছন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন জেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক অ্যাড লায়েব উদ্দিন লাভলু (মোটর সাইকেল) ও আরেক প্রার্থী জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি রোকনুজ্জামান রিন্টু (আনারস)।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল মোকাদ্দেস (টিয়াপাখী), উপজেলা যুবলীগের সভাপতি কারুজ্জামান নিপন (বই), মেহেদী হাসান (মিনার)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা (কলস), উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমি (প্রজাপতি), উপজেলা মহিলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন (ফুটবল)।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৬৩। এরমধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৭ ও নারী ভোটার ৮২ হাজার ৬৫৬ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version